সুনামগঞ্জে গলাকাটা বা ছেলে ধরা গুজবে সাড়া না দিতে মাইকিং

অনিমেশ দাস, সুনামগঞ্জ প্রতিনিধি : ‘গলাকাটা বা ছেলে ধরা’ এ জাতীয় গুজবে সারা না দিতে মাইকিং ও জনসচেনতামূলক পথ সভা করেছে সুনামগঞ্জের তাহিরপুর থানা পুলিশ।

সোমবার বেলা তিনটার দিকে তাহিরপুর থানা ভবন প্রাঙ্গনে এক জনসচেতামূলক পথসভায় থানার ওসি মো. আতিকুর রহমান এ আহবান জানান।

উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার লোকজন ও কমিউনিটি পুলিশিং সদস্য এবং গণমাধ্যম কর্মীগণের অংশ গ্রহনে পথসভায় বক্তব্য প্রদানকালে থানার ওসি বলেন, সারাদেশে অস্থিতিলশীল পরিবেশ ও নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতার অংশ হিসাবে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গলাকাটা বা ছেলে ধরা এ জাতীয় গুজব রটিয়েছে। মূলত এসব গুজবে সারা না দিয়ে সর্বসাধারনকে সচেতন হতে হবে।

তিনি বলেন, কোন এলাকায় যদি কোন সন্দেহভাজন ব্যাক্তি, অপতৎপরতাকারী, গুজব রটনাকারী বা ছেলে ধরার সন্ধান পাওয়া যায় তাহলে তাদেরকে মারধর না করে আইন নিজের হাতে তুলে না নিয়ে থানা পুশিলকে খবর দেয়ার আহবান জানান।

এসময় ওসি আরো বলেন, এলাকায় গুজব রটিয়ে ইতিমধ্যে পাগল, মানসিক রোগী, প্রতিবিন্ধ এবং কয়েকজন শ্রমজীবী নিরীহ লোকজনকে নাজেহাল মারধর করা হয়েছে যা এক ধরণের ফৌজধারী অপরাধের শামিল। এজন্য গুজবে সারা না দিতে তিনি উপজেলার প্রত্যেক এলাকায় থানা পুলিশের উদ্যোগে মাইকিং, মসজিদ, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান, সদস্যসহ সকলকে নিজ নিজ এলাকায় মাইকিং ও পথসভার মাধ্যমে এ অস্থিতিশীল পরিবেশ রুখে দেয়ার আহবান জানান।

পথসভায় সদর ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন, ইমাম মোয়াজ্জিন পরিষদের সভাপতি মাও. আলী হোসেন, থানার এসআই মোহাম্মদ আমির উদ্দিন, এসআই মো আমির উদ্দিন, এসআই আরিফ রব্বানী, এসআই দীপংকর বিশ্বাস, এএসআই মো. কবির হোসেন, এএসআই রেজাউর রহমান, এএসআই মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।