বজ্রপাতে নিহত দুই পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় বজ্রপাতে নিহত দুই পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

নিহতরা হলেন- উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের শান্তিপুর গ্রামের নিহত বানু হোসেন(৪০) এবং সদর ইউনিয়নের কাশিপুর গ্রামের ছাবিদুর রহমান চৌধুরী।

শনিবার (২০ জুলাই) দুপুরে মানবিক সহায়তা তহবিল হতে নিহত ওই দুই পরিবারের মধ্যে ৪০ হাজার করে ৮০ হাজার টাকা এবং পরিবারের প্রত্যেক সদস্যের জন্য নতুন কাপড় ও শুকনা খাবার তুলে দেন জেলা প্রশাসক। এসময় শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান তিনি।

সহায়তা প্রদানকালে জেলা প্রশাসক বলেন, এ অবস্থায় নিহতদের পরিবারকে সাহায্য সহযোগিতার চেয়ে পাশে দাঁড়িয়ে সমবেদনা জানানোই মূল বিষয়। হাওরাঞ্চলে বজ্রপাতে প্রাণহানি রোধে সবচেয়ে বেশি প্রয়োজন জনসচেতনতা বাড়ানো। এসময় বজ্রপাত থেকে বাঁচতে আবহাওয়া খারাপ দেখলে খোলা স্থানে না থাকার পরামর্শ দেন তিনি।

তিনি আরও বলেন, নিহতদের পরিবারকে অগ্রাধিকার ভিত্তিতে সরকারিভাবে ঘর নির্মাণ করে দেয়া হবে। তাছাড়া সরকারে অন্যান্য সহায়তার আওতায় নিয়ে আসা হবে।

এসময় উপস্থিত ছিলেন,, জামালগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুসরাত ফাতিমা, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী কমিশনার মঞ্জুরুল আলম, স্থানীয় গণমাধ্যম কর্মীবৃন্দ প্রমুখ।

উল্লেখ্য, গত ১০ জুলাই স্কুল থেকে বাড়ি ফেরার সময় জামালগঞ্জ উপজেলার কাশিপুর গ্রামের সাবিদুর রহমান চৌধুরী(৪৫) তার ছেলে অন্তর চৌধুরী(১০) এবং ১৯ জুলাই শুক্রবার সকালে পাগনার হাওরে মাছ ধরতে গিয়ে ফেনারবাঁক ইউনিয়নের শান্তিপুর গ্রামের নুর ইসলামের ছেলে বানু হোসেন(৪০) ও তার ছেলে সুমন মিয়া(১৪) নিহত হন।