এইচএসসি পরীক্ষার ফলাফলে ফকিরহাট হেলাল উদ্দীন কলেজ শীর্ষে

মান্না দে, ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : এইচএসসি পরীক্ষায় শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজ বরাবরের মতো সফলতা ধরে রেখেছে। এবার ফকিরহাট উপজেলায় কলেজটি শীর্ষ স্থানে অবস্থান করেছে।

ফকিরহাট উপজেলার শুভদিয়ায় অবস্থিত শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজ। এবারের এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল-২০৪ জন। এরমধ্যে উত্তীর্ণ হয়েছে ১৭৮। অত্র কলেজে পাসের হার ৮৭.২৫%। জিপিএ-৫ পেয়েছে-১জন।

অপরদিকে, শহীদ স্মৃতি ডিগ্রি কলেজে পরীক্ষার্থী সংখ্যা ছিল-৩৩৭ জন। উত্তীর্ণ ২৫২ জন, পাসের হার ৭৪.৭৭%, জিপিএ-৫ পেয়েছে-৪ জন।

ফকিরহাট কাজি আজহার আলি কলেজে পরীক্ষার্থী সংখ্যা ছিল ২৮৯ জন। উত্তীর্ণ ১৬৮, পাসের হার ৫৮.১৩%, জিপিএ-৫-৬ জন।

সরকারি ফজিলাতুনেচ্ছা মুজিব মহিলা মহাবিদ্যালয় পরীক্ষার্থী সংখ্যা ছিল ২৩০ জন। উত্তীর্ণ ১৮৩, পাসের হার ৭৯.৫৬%, জিপিএ-৫ পেয়েছে-৪ জন।

শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস এর সাথে আলাপকালে তিনি একুশের আলো২৪ডটকমকে বলেন, এইচএসসি পরীক্ষায় গত বৎসর ফলাফল খারাপ হওয়ায় ১০টি সমস্যা চিহিৃত করা হয়। সমস্যা গুলি নিয়ে শিক্ষকবৃন্দ হোম ভিজিটসহ শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ এবং অভিভাবকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার ফলে সেরা ফলাফল করা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ এসডিজির উপর এক বিশেষ কর্মশালায় বর্তমানে আমেরিকার নিউইয়র্ক সিটিতে অবস্থান করছেন। তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনন্দন জ্ঞাপন করেছেন। পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেবাশীষ কুমার বিশ্বাস, শেখ হেলাল উদ্দিন কলেজ কর্তৃপক্ষ ও উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জ্ঞাপন করেন।

Facebook Comments