২৩ দিন পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাস চলাচল শুরু

রহিম রেজা, ঝালকাঠি সংবাদদাতা : তিন মালিক সমিতির দ্বন্দ্বের অবসান হওয়ায় ২৩ দিন বন্ধ থাকার পর বরিশাল-ঝালকাঠিসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৮টি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে।

বরিশাল বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাসের আহ্বানে গতকাল সোমবার রাতে বরিশাল, পিরোজপুর ও ঝালকাঠি বাস মালিক সমিতি সমঝোতা বৈঠক হয়। বৈঠকে দ্বন্দ্ব নিরসন করে ১৮ রুটে সরাসরি বাস চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত হয়।

বরিশাল থেকে এসব রুটে মঙ্গলবার সকাল থেকে আবারও বাস চলাচল শুরু হয়েছে। এতে যাত্রীদের দীর্ঘ দিনের দূর্ভোগ লাঘব হয়েছে।

ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতির কর্মকর্তারা জানান, ঝালকাঠির বাস চালককে চাঁদার দাবিতে মারধরের প্রতিবাদে ঝালকাঠি বাস মালিক সমিতি অভ্যন্তরিন রুটসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৮ রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। এর পর থেকে রূপাতলী স্ট্যান্ডের পরিবর্তে ঝালকাঠির কালিজিরা এলাকা থেকে বাস চলাচল শুরু করে জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি। ফলে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির কোন গাড়ি ঝালকাঠির সড়ক ব্যবহার করে চলাচল করতে পারছিল না।

এদিকে পিরোজপুর বাস মালিক সমিতির বরিশালের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ঝালকাঠি বাস তাদের সীমানায় ঢুকতে দেয়নি। তিন মালিক সমিতির দ্বন্দ্বের কারণে টানা ২৩ দিন ১৮ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল।

Facebook Comments