স্ত্রীর মামলায় পুলিশ সদস্যের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় উজির আলী (২৮) নামে এক পুলিশ সদস্যকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত উজির আলী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার হাজারবিঘী গ্রামের রবিউল ইসলামের ছেলে। পুলিশ কনস্টেবল উজির আলী সর্বশেষ ঢাকায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের ( পিবিআই) প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন।

মামলার বিবরণ দিয়ে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নয়াগোলার শাহীন আলীর মেয়ে শাহনাজ খাতুনের সঙ্গে উজির আলীর বিয়ে হয় ২০১২ সালের ১২ জুন। বিয়ের পর দুই দফায় তাকে ৩ লাখ ১০ হাজার টাকা যৌতুক দেয়া হয়। আরও এক লাখ টাকা যৌতুক দাবি করে তিনি প্রায়ই শাহনাজ খাতুনকে নির্যাতন করতেন। পরবর্তীতে স্বামী উজির আলীর বিরুদ্ধে ২০১৮ সালের ১৬ জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যৌতুকবিরোধী আইনে মামলা দায়ের করেন শাহনাজ।

আদালত মামলাটি আমলে নিয়ে সদর থানাকে এজাহার হিসেবে গণ্য করতে আদেশ দেন। ২০১৮ সালের ১৭ এপ্রিল সদর থানার এসআই রনি সাহা উজির আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য-প্রমাণ শেষে আসামির উপস্থিতিতে বিচারক আজ এ রায় দেন।

Facebook Comments