৩১ যাত্রী নিয়ে যশোর থেকে কলকাতায় গেল বন্ধন এক্সপ্রেস

যশোর সংবাদদাতা : ৫৪ বছর পর ৩১ জন যাত্রী নিয়ে যশোর থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছে বন্ধন এক্সপ্রেস ট্রেন। বৃহস্পতিবার বিকেল ৩টা ৫মিনিটে যশোর স্টেশন থেকে রওনা হয় ট্রেনটি। এ সময় যাত্রীদের ফুলের শুভেচ্ছা ও মিষ্টিমুখ করান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর আব্দুস সাত্তার, বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির সভাপতি মতিয়ার রহমান মতি, যশোর রেল স্টেশন মাস্টার পুষ্পল কুমার চক্রবর্তী ও যাত্রী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ।

যাত্রীরা জানান, বেনাপোল বন্দরের ভোগান্তির আজ থেকে অবসান হলো। যানজট ছাড়া নির্বিঘ্নে যেতে পারায় খুশি তারা। তবে যাত্রীদের অভিযোগ ভাড়া বেশি নেয়া হচ্ছে। এছাড়া সপ্তাহে অন্তত তিনদিন এখানে ট্রেন সার্বিক চালু রাখার দাবি জানান তারা।

উল্লেখ্য, স্বাধীনতার আগে পাকিস্তান আমলে ১৯৬৫ সাল পর্যন্ত যশোর অঞ্চল থেকে কলকাতার সঙ্গে সরাসরি ট্রেন যোগাযোগ ছিল। পরে ২০১৭ সালে খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস চালু হলেও যশোরে কোনো স্টপেজ ছিল না। এখন প্রতি বৃহস্পতিবার যশোর রেল স্টেশন থেকে ছেড়ে যাবে বন্ধন এক্সপ্রেস ট্রেনটি। যার এসি চেয়ার ভাড়া ১৫০০ টাকা ও এসি কেবিন ২০০০ টাকা। যশোর স্টেশনের জন্য ২০০ সিট নির্ধারণ করা হয়েছে।

Facebook Comments