মার্চ ৬, ২০২১

Latest News Before Everyone in Bangladesh

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতিকে পিটিয়ে ক্যাম্পাস ছাড়া করলো কর্মীরা

১ min read

মাওলানা ভাসানি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদারকে পিটিয়ে ক্যাম্পাস ছাড়া করেছে প্রতিপক্ষের নেতাকর্মীরা। সোমবার রাতে সজিব তালুকদার ছাত্রলীগের দুই কর্মীকে নির্যাতনের পর বিক্ষুব্ধ কর্মীরা মঙ্গলবার তাকে পিটিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয় ।


ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, সোমবার রাত ১০টার দিকে আব্দুল মান্নান হলের দুই ছাত্রলীগ কর্মী রাসেল আল ফারাবি ও সানাউল ইসলামকে সজিব তালুকদার বঙ্গবন্ধু হলে তার কক্ষে ডেকে নেন।
সজিব তালুকদারের গ্রুপকে সমর্থন না করায় ওই দুই কর্মীকে জোর পূর্বক সংগঠন থেকে পদত্যাগ করতে বলেন। পদত্যাগ করতে রাজি না হওয়ায় রাত একটা পর্যন্ত আটকে রেখে তাদের নির্যাতন করা হয়।
এক পর্যায়ে তাদের কাছ থেকে পদত্যাগপত্রে স্বাক্ষর নেন। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশ্লীল কথাবার্তা বলতে বাধ্য করেন এবং সে দৃশ্য মুঠোফোনে ভিডিও ধারন করেন। পরে তাদের ছেড়ে দেয়া হয়। নির্যাতনের শিকার রাসেল আল ফারাবি জানান, সজিব তালুকদার ও তার সহযোগিরা তাদের দুজনকে টানা তিন ঘন্টা শারীরিক ও মানষিক নির্যাতন করেছেন।
এঘটনা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ছাত্রলীগের সজিব তালুকদার বিরোধীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দিুপুর দেড়টার দিকে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা বঙ্গবন্ধু হলে সজিব তালুকদারের কক্ষে গিয়ে তার উপর হামলা চালায়।
এসময় তারা তাকে লাঠি, হকিস্টিক দিয়ে পেটাতে থাকে। এতে সজিবের মাথা ফেটে যায়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সজিব তালুকদারের উপর হামলার পর তার অনুসারিরা ক্যাম্পাস ছেড়ে চলে গেছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, দুপুরে এই ঘটনার পর ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বিকেলে ভিসি শিক্ষকদের নিয়ে জরুরি সভা করেছেন বলেও উল্লেখ করেন তিনি।
এ ঘটনায় ক্যাাম্পাসসহ গোটা এলাকায় নানান তোলপাড় চলছে। যে কোন সময় সংঘর্ষ হতে পারে। উত্তেজনা চলছে ক্যাম্পাসেও।

Facebook Comments