কক্সবাজারে অ্যাঞ্জেলিনা জোলি

কূটনৈতিক প্রতিবেদক : জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত হিসেবে রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে এসেছেন বিখ্যাত হলিউড অভিনেত্রী ও জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি।

সোমবার সকালে নভোএয়ারের একটি ফ্লাইটে তিনি কক্সবাজারে পৌঁছান। এর আগে ২০১৭ সালে মিয়ানমার সেনাবাহিনীর হাতে রোহিঙ্গা নারীদের নির্যাতনের শিকার হওয়ার বর্ণনা শুনে বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করেছিলেন এই অভিনেত্রী।

জোলি জানিয়েছিলেন, তিনি যৌন নিপীড়নের শিকার রোহিঙ্গা নারীদের দেখতে বাংলাদেশে যাওয়ার পরিকল্পনা করছেন। অবেশেষে সেই কথা রেখেই বাংলাদেশে এসেছেন তিনি।

বাংলাদেশ সফরকালে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজার রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন। সেখানে তিনি রোহিঙ্গা শিবির ঘুরে দেখার পাশাপাশি রোহিঙ্গা নারী-শিশুদের সাথে কথা বলবেন। এছাড়া সেখানে জাতিসংঘসহ বৈশ্বিক দাতা সংস্থাগুলোর কার্যক্রম পরিদর্শন করবেন।

২০০১ সালে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হন অ্যাঞ্জেলিনা জোলি। এর আগে ২০১৮ সালের মে মাসে ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে রোহিঙ্গা শিবির পরিদর্শনে বাংলাদেশ সফর করেছিলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com