রাজাপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ

রহিম রেজা, ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠির রাজাপুরে ফুল দিয়ে বরণ করে প্রতিবন্ধী শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হয়। নতুন বই পেয়ে প্রতিবন্ধী শিশুরা খুশিতে আত্মহারা হয়ে ওঠে বই পেয়ে কেহ পাতা উল্টিয়ে দেখছে, কেউ বা আবার বুকে জড়িয়ে ধরে রেখেছে।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে রাজাপুর অটিস্টিক বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে ওই বিদ্যালয়ের শিশু থেকে ৫ম শ্রেণির ১শ’ ৩০ জন শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

এসময় অনুষ্ঠানে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্বপন কুমার মুখার্জি প্রধান অতিথি থেকে প্রতিবন্ধী শির্ক্ষীদের হাতে বই তুলে দেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খান মো. আলমগীর ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মোজাম্মেল।

অনুষ্ঠানে রাজাপুর অটিস্টিক বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের উপদেষ্টা আবুল হোসেন ফরাজির সভাপতিত্বে বিদ্যালয় প্রতিষ্ঠাতা সভাপতি মিরাজ খানসহ সুধীজন বক্তব্য রাখেন। শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণিপেশার সুধীজন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা নয়, সরকার তাদের প্রতি বিশেষভাবে নজর দিয়ে সম্পদে পরিনত করতে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় তাদের শিক্ষার ক্ষেত্রেও গুরুত্ব দিয়ে এগিয়ে নেয়ার লক্ষে কাজ করছে।

Facebook Comments