খুলনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০১৮ উদযাপিত হয়েছে। প্রত্যুষে গল্লামারী শহীদ স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সূর্য্যােদয়ের সাথে সাথে নগর ভবন, মেয়র ভবন, ওয়ার্ড অফিস কাম কমিউনিটি সেন্টার, খালিশপুর শাখা অফিস, স্বাস্থ্য ভবন, কেসিসি পরিচালিত স্কুল ও কলেজ, ম্যাটারনিটি হাসপাতালসমূহ এবং শহীদ হাদিস পার্কে জাতীয় পতাকা উত্তোলন; নগরীর প্রবেশদ্বার, গুরুত্বপূর্ণ আইল্যান্ড ও সড়ক দ্বীপসমূহ জাতীয় পতাকা দ্বারা সজ্জিত এবং বীর বাঙালী ভাস্কর্য, নগর ভবন, খালিশপুর শাখা অফিস ও শহীদ হাদিস পার্ক আলোকসজ্জা করা হয়। এছাড়া শিশুদের চিত্তবিনোদনের জন্য খালিশপুরস্থ ওয়ান্ডারল্যান্ড শিশু পার্ক ও গল্লামারীস্থ লিনিয়র পার্কে বিনামূল্যে প্রবেশের জন্য উম্মুক্ত রাখা হয়।

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে রবিবার সকাল সাড়ে ৯টায় নগর ভবনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এবং সম্মানিত অতিথি হিসেবে খুলনা-২ আসনের সংসদ সদস্য প্রার্থী বঙ্গবন্ধুর প্রাতুষ্পুত্র সেখ সালাহউদ্দিন জুয়েল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা মহান মুক্তিযুদ্ধে আত্মোৎস্বর্গকারী বীর শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, তাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে অর্জিত হয় আমাদের স্বাধীনতা। মুক্তিযুদ্ধের সেই চেতনার আলোকে নতুন প্রজন্মকে দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

বক্তারা আরো বলেন, যে কোন মূল্যে আমাদের এই স্বাধীনতা অক্ষুন্ন এবং সার্বভৌমত্ব বজায় রাখতে হবে। মুক্তিযুদ্ধের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের মাধ্যমে বর্তমান সরকারের নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করা হয়।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু।

অন্যান্যের মধ্যে সংরক্ষিত আসনের কাউন্সিলর শেখ আমেনা হালিম বেবী, সচিব মোঃ আজমুল হক, খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন বাচ্চু, শফিকুর রহমান পলাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এস কে এম তাছাদুজ্জামান। কেসিসি’র কর্মকর্তা-কর্মচারী এবং কর্মচারী ও এমপ্লয়ীজ ইউনিয়নের নেতৃবৃন্দসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।(বিজ্ঞপ্তি)

Facebook Comments