মহানগর নাট্যমঞ্চে গণঅনশনে বিএনপি নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির দুই মামলায় দলের চেয়ারপারসনের সাজা দেয়ার প্রতিবাদ এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির অনশন কর্মসূচি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে এই অনশন কর্মসূচি শুরু হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পাঁচ ঘণ্টাব্যাপী চলা অনশন কর্মসূচিতে বিএনপি ও দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ কর্মসূচিতে উদ্বোধনী বক্তব্য দেন। এরপর অন্য নেতারা বক্তব্য দেবেন।

অনশনে কর্মসূচিতে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, আতাউর রহমান ঢালী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ২০ দলীয় জোটের শরিক লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ উপস্থিত আছেন।

কর্মসূচি শুরু হওয়ার আগে থেকেই নেতাকর্মীরা জড়ো হতে থাকেন মহানগর নাট্যমঞ্চের সামনে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে।

গত মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

আগের দিন সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ লাখ টাকা করে জরিমানা করেন পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতের বিশেষ জজ ড. আখতারুজ্জামান।

চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ের দিন নয়াপল্টনে দলের কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার বিক্ষোভ ও বুধবার সারা দেশে মানববন্ধন করে দলটি। কর্মসূচির তৃতীয় দিন বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে গণঅনশন কর্মসূচি পালন করছে দলটি।

Facebook Comments