রাবি প্রেসক্লাবের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রেসক্লাবের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. লায়লা আরজুমান বানু।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শেষে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষারের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম। এছাড়ার বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আমজাদ হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক ও ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর পাবলিক রিলেশনস জেনারেল ম্যানেজার শাকিল মিরাজ প্রমুখ।

আলোচনায় ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম বলেন, গণমাধ্যম হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ এ কথা আমরা সকলে জানি। রাষ্ট্রের অবিচ্ছেদ্য অংশ এই মাধ্যমকে মুক্ত না রেখে যদি উপেক্ষা করা হয় তা রাষ্ট্রযন্ত্রের উপর প্রভাব ফেলবে। রাষ্ট্রযন্ত্র নড়বড়ে হয়ে পড়বে। তাই সাংবাদিকদের যর্থার্থ মূল্যায়নের দাবি জানান তিনি।

এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে তিনি বলেন, সবাই গুজব ছড়াই না। কিছু লোক গুজব সৃষ্টি করে তার জন্য সমাজে কিছু বিশৃঙ্খলা সৃষ্টি হয়। কিন্তু এগুলো দমনে যদি আইন করা হয়, তাহলে শুধু ওই লোকগুলোর উপর এর প্রভাব পড়ে না। রাষ্ট্রের সকল জনগণের জন্য সেই আইন পাস হয়। সম্প্রতি যে ডিজিটাল নিরাপত্তা আইন পাস হয়েছে সেটি মুক্ত সাংবাদিকতা চর্চাকে বাধাগ্রস্ত করবে বলে মনে করেই সরকারের বিভিন্ন মহলের সাথে বারবার আলোচনার চেষ্টা করেছি। আমরা চেষ্টা করছি স্বাধীন সাংবাদিকতা চর্চা যেন এই আইনের মাধ্যমে বাধাগ্রস্ত না হয়।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিবুল হক পার্থ, ডালিম হোসেন শান্ত, সহ-সভাপতি সরদার হাছান ইলিয়াস তানিম, সহ-সভাপতি রুহুল আমিন রয়েল, জহুরুল ইসলাম মুন, সভাপতি তাসলিমুল আলম তৌহিদ, সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাবি প্রেসক্লাবের সহ-সভাপতি নূর মোহাম্মদ রিফাত।

Facebook Comments