দেম্বেলের গোলে বার্সেলোনার জয়

ক্রীড়া প্রতিবেদক : স্প্যানিশ লা লিগায় উসমান দেম্বেলের একমাত্র গোলে জয় পেয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। গতকাল রিয়াল বাইয়াদলিদকে ১-০ গোলে হারিয়েছে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকে আশা জাগিয়েছিল বাইয়ালিদ। শুরুর দিকে প্রথম সুযোগটাও তৈরি করে তারাই। ইনেস উনালের শট ক্রসবারের ওপর দিয়ে পাঠান কিন্তু সেইযাত্রায় বার্সাকে রক্ষা করেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। তার কয়েক মিনিট পরে আবারও একই ভাবে সুযোগ হাতছাড়া করে তারা।

প্রথমার্ধে কয়েকবার সতীর্থদের সুযোগ করে দিয়েছিলেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। কিন্তু মেসির কোনো পাস কাজে লাগাতে পারেনি তারা। তুমুল লড়াইয়ে স্কোর লাইন ০-০ তেই শেষ হয় প্রথমার্ধ।

বার্সা জয়ের আনন্দ পায় দ্বিতীয়ার্ধের শুরুর দিকে। এই অর্ধের ৫৭তম মিনিটে বল প্রতিপক্ষের জালে পাঠান দেম্বেলে। সের্হিও রবের্তোর হেড থেকে বল পেয়ে গোলটি করেন তিনি।

পিছিয়ে যাওয়া বাইয়াদলিদ পরের সময়টাতে সমতায় ফেরানোর বেশ চেষ্টা চালায়। কিন্তু বার্সার আক্রমণ তারা রুখতে পারেনি।

৮৩তম মিনিটে আবারও বাইয়াদলিদের জালে বল পাঠান লুইস সুয়ারেজ। কিন্তু তবে অফ সাইডের জন্য গোলটি বাদ হয়ে যায়। আর যোগ করা সময়ে মেসিদের জালে বল পাঠান কোকো। ‍ভিএআরে সেই গোলও বাতিল হয়ে যায়। অবশেষে ১-০ গোলের জয়ে গোটা তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

Facebook Comments