রেমিটেন্স আমদানি বৃদ্ধির মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল রাখুন: নূরুল ইসলাম বিএসসি

ঢাকা, ৩০ জুলাই, ২০১৮ : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বৈধ পথে আরো বেশি রেমিটেন্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতির চাকা আরো গতিশীল করতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৯ জুলাই গ্রিসের এথেন্সে বাংলাদেশ দূতাবাসে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।
এথেন্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসি’র সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা এবং বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী।
গত ২০ জুলাই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র নেতৃত্বে ইউরোপের চারটি দেশের উদ্দেশে ৬ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করেন। আগামীকাল ৩১ জুলাই প্রতিনিধি দলটি দেশে ফেরার কথা রয়েছে।
নুরুল ইসলাম বিএসসি প্রবাসী বাংলাদেশী ও কমিউনিটির নেতৃবৃন্দের পাসপোর্ট ও নিরাপত্তা সংক্রান্ত সমস্যার কথা শোনেন এবং তা দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করেন।
তিনি বলেন, বর্তমানে আওয়ামী লীগ সরকার প্রবাসী বাংলাদেশী ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণার্থে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। বিশেষ করে সরকার প্রবাসী বাংলাদেশিদের দেশে বসবাসরত পরিবার পরিজনের কল্যাণ ও নিরাপত্তায় কার্যকর ভূমিকা পালন করছে। প্রবাসী বাংলাদেশিদের সম্পদের সুরক্ষায় সকল ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে। প্রবাসী বাংলাদেশিদের প্রেরিত রেমিটেন্সে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশের উন্নতির পথে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com