ফিফার বর্ষসেরার তালিকায় নেই নেইমার

ক্রীড়া প্রতিবেদক : ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ এর জন্য একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছেন। যেখানে স্থান পেয়েছেন ১০ জন ফুটবলার। ফিফা ওয়েবসাইটে এই সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

বরাবরের মত এই তালিকায় স্থান পেয়েছেন ফিফার পাঁচবারের বর্ষসেরা দুই ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। তবে এই তালিকায় নাম নেই ব্রাজিল সুপারস্টার নেইমারের।

বিশ্বকাপটা ভালো না কাটলেও বার্সায় গত মৌসুমটা দারুণ কাটিয়েছেন মেসি। পুরো মৌসুমে ৩৪ গোল করে স্পেনের শীর্ষ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ও ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন বুট জিতেছেন তিনি। অপরদিকে রিয়ালকে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পাশাপশি বিশ্বকাপেও দারুণ পারফর্ম করেছেন পর্তুগাল তারকা রোনালদো। কিন্তু সেই তুলনায় পিছিয়ে নেইমার। কারণ পিএসজিতে গত ফেব্রুয়ারিতে চোট পেয়ে পুরো মৌসুমে আর খেলার সুযোগ পাননি তিনি।

মেসি-রোনালদো ছাড়াও এই তালিকায় জায়গা পেয়েছেন রাশিয়া বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড় কিলিয়ান এমবাপে। এছাড়া আছেন লুকা মদ্রিচ, আঁতোয়া গ্রিজম্যান। এদের পাশাপাশি আছেন মিশরের উঠতি তারকা মোহাম্মদ সালাহ। আগামী সেপ্টেম্বর মাসে এই ১০ জনের মধ্যে থেকে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করবে ফিফা।

সংক্ষিপ্ত তালিকা:

লিওনেল মেসি (আর্জেন্টিনা),ক্রিস্তিয়ানো রোনালদো (পর্তুগাল) কেভিন ডে ব্রুইনে (বেলজিয়াম), অঁতোয়ান গ্রিজমান (ফ্রান্স),মোহামেদ সালাহ (মিশর), এদেন আজার (বেলজিয়াম), হ্যারি কেইন (ইংল্যান্ড), কিলিয়ান এমবাপে (ফ্রান্স), লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া),রাফায়েল ভারানে (ফ্রান্স)।

Facebook Comments