শুক্রবার সারাদেশে বিএনপির বিক্ষোভ মিছিল

BNP LOGOঢাকা, ১৩ মার্চ: বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল শুক্রবার সারাদেশে জেলা, মহানগর ও উপজেলায় বিক্ষোভ মিছিল পালন করবে বিএনপি। একই সঙ্গে ঢাকা মহানগরীতে থানায় থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা দেন।  গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তিনি বলেন, জনমতকে অগ্রাহ্য করে বিদ্যুতের দাম বৃদ্ধির জনগণের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। এ দাম বৃদ্ধির ফলে নিম্ন ও মধ্যম আয়ের আবাসিক বিদ্যুৎ গ্রহীতাদের ওপর বিলের অতিরিক্ত বোঝা চাপানো হলো। বিদ্যুতের এই দাম বৃদ্ধিতে দেশীয় অর্থনীতিতে বিরূপ প্রভাব ফেলবে, কৃষি ও শিল্প উৎপাদনের ব্যয় বেড়ে যাবে। এবং এই কারণে সাধারণ মানুষের জন্য অত্যাবশ্যকীয়  জিনিসপত্রের দাম হু হু করে বেড়ে যাবে।
এডভোকেট রুহুল কবির রিজভী বলেন,  ক্ষমতাসীনদের আত্মীয়স্বজনদের মালিকানায় রেন্টাল ও কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের ফলে হাজার হাজার কোটি টাকা ভর্তুকী দিতে হচ্ছে। আর এই ভর্তুকীর টাকা মেটানোর জন্য জনগণকে চিরে চ্যাপ্টা করতেই বিদ্যুতের এই দাম বৃদ্ধি। জনগণের পকেট কেটেই ভর্তুকী মেটাতে হচ্ছে। বিদ্যুৎ খাত থেকে হাজার হাজার কোটি টাকা ইতোমধ্যে ক্ষমতাসীনদের লোকজন লোপাট করে নিয়েছে।
তিনি আরো বলেন, বিইআরসি’র গণশুনানী একটা ভাঁওতা মাত্র। যারা পৃথিবীর নিষ্ঠুর ফ্যাসিবাদী শাসকদের উপাসক তারা কখনোই জনকল্যাণের চিন্তা করবে না। সর্বগ্রাসী দুর্নীতি যাদের আরাধ্য তারা কখনোই সাধারণ মানুষের দুঃখ দুর্দশার মর্ম বুঝবে না।
প্রসঙ্গত,  বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ রেগুলেটরি কমিশন (বিইআরসি) কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে দাম বাড়ানোর এ আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে।

Facebook Comments