গণতন্ত্রের প্রতি দরদ থাকলে তত্ত্বাবধায়ক মেনে নিন : মির্জা ফখরুল

2643922_trteeএকুশেরআলো২৪ডেস্ক: প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রের প্রতি আপনার দরদ থাকলে তত্ত্বাবধায়ক সরকার মেনে নিয়ে আগামী নির্বাচন দিন। দেশের ৯০ শতাংশ মানুষ তত্ত্বাবধায়ক সরকার চায়। এছাড়া জাতীয় পার্টিসহ অধিকাংশ দল তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল চায়।

সোমবার সকাল সাড়ে ১১টায় ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা পশ্চিম ইউনিয়নে এক গণসংযোগ ও মতবিনিময় সভায় তিনি একথা বলেন।
মির্জা আলমগীর বলেন, ১৯৯৬ সালের তত্ত্বাবধায়ক সরকার দাবির আন্দোলনের কথা স্মরণ করিয়ে মির্জা ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক ইস্যুতে শিগগিরিই রাজপথে নামার ঘোষণা দিয়েছে বিএনপি। তত্ত্বাবধায়ক নিয়ে শেখ হাসিনা ১৯৯৬ সালে যে আন্দোলন করেছিলেন সেই আন্দোলনের দিকে আমরাও যাবো।
তিনি বলেন, নিজেদের মতো নির্বাচন করার যে পরিকল্পনা তারা (সরকার) নিয়েছে তা জনগণ মেনে নেবে না। সংবিধান পরিবর্তনও মেনে নেয়নি, নেবেও না।
সরকার মিথ্যা কথা বলেছে অভিযোগ করে তিনি বলেন, সরাকার জনগণের ওয়াদা পূরণ করেনি। এ কারণে এ সরকারকে বিশ্বাস করা যায় না। নির্বাচন যে তাদের অধীনে সুষ্ঠুভাবে পরিচালনা হবে তা জনগণ বিশ্বাস করে না।
সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশে সংঘাতময় পরিস্থিতি তৈরি করে জনগণের বাক স্বাধীনতা হরণের পাঁয়তারা করছে বলে মন্তব্য করেন এ ভারপ্রাপ্ত মহাসচিব।
আকচা পশ্চিম বিএনপির সভাপতি ইউনুস আলীর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ, সাংগঠনিক সম্পাদক পয়গাম আলী, সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল প্রমুখ। পরে স্থানীয় আওয়ামী লীগের দুই শতাধিক নেতাকর্মী বিএনপিতে যোগদান করেন।

Facebook Comments