মুশফিককে দলে নিয়েছে শেখ জামাল, কলাবাগানে সাকিব

26image_7350একুশেরআলো২৪ডেস্ক: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দল বদলে ‘এ প্লাস’ ক্যাটাগরির চারজন খেলোয়াড়ের মধ্যে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিমকে দলে নিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আর অল রাউন্ডার সাকিককে নিয়েছে কলাবাগান ক্রীড়া চক্র।

রোববার বিকাল তিনটায় রাজধানী রূপসী বাংলা হোটেলে খেলোয়াড় বাছাইয়ের ‘প্লেয়ার বাই চয়েজ’ অনুষ্ঠিত হয়। লটারিতে ‘এ প্লাস’ গ্রেডের খেলোয়াড় বাছাইয়ের জন্য প্রথম দল হিসেবে সুযোগ পায় শেখ জামাল। চার জন খেলোয়াড়ের মধ্যে তারা মুশফিককে বেছে নেয়।

‘এ প্লাস’ গ্রেডের অন্য দুই ক্রিকেটার তামিম ইকবালকে দলে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন আর নাসির হোসেন ভিক্টোরিয়া ক্লাবে।

‘এ+’ ক্যাটাগরিতে থাকা চারজন খেলোয়াড়ের নিলাম শেষ হলেও বাকি খেলোয়াড়দের নিলাম এখনো চলছে।

শনিবারই সাত ক্যাটাগরিতে (এ+, এ, বি+, বি, সি, ডি ও ই ) মোট ১৮৯ ক্রিকেটারের তালিকা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত আসরে দেশের সেরা ক্রিকেটাররা ক্লাব ক্রিকেটে খেলে প্রায় ৪০ লাখের মতো উপার্জন করলেও এবার বোর্ডের বেঁধে দেয়া দাম অনুযায়ী ‘এ+’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা সবাই পাবেন ২২ লাখ টাকা।

পরের পাঁচ ক্যাটাগরিতেও নিলামমূল্য নির্ধারণ করে দেয়া হলেও শেষ ক্যাটাগরি ‘ই’-এর ৫৩ ক্রিকেটারের দর ধরা হয়েছে নূন্যতম ১ লাখ টাকা। অর্থাৎ শুধু ‘ই’ ক্যাটাগরিতেই ক্রিকেটারদের মূল্য বাড়ার সুযোগ থাকছে।

ক্যাটাগরি ‘এ’-এর ১২ ক্রিকেটার ১৫ লাখ, ‘বি+’ ক্যাটাগরিতে ২৪ ক্রিকেটার ১০ লাখ, ‘বি’ শ্রেণীর ৩৬ ক্রিকেটার পাবেন ৮ লাখ, ক্যাটাগরি ‘সি’তে ২৪ ক্রিকেটারের মূল্যমান ধরা হয়েছে ৫ লাখ এবং ‘ডি’তে ৩৬ ক্রিকেটারের জন্য মূল্য নির্ধারণ করা হয়েছে আড়াই লাখ টাকা।

১৮৯ জন ক্রিকেটারের এ তালিকায় স্থান হয়নি বিপিএল ফিক্সিংয়ে জড়িত দেশের তিন ক্রিকেটারের।

Facebook Comments