হেফাজতের দাবিতে সমর্থন নেই বিএনপির, জানালেন ফখরুল

25.fakhrulএকুশেরআলো২৪ডেস্ক:  হেফাজতে ইসলামের দাবি বিরোধী দল বিএনপি সমর্থন করেনা বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি হেফাজতকে নারীর ক্ষমতায়ন বিরোধী বলেও আখ্যা দিয়েছেন।
আজ রোববার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর বিএনপির উদ্যোগে গণসংযোগ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হেফাজতে প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘ আমাদের বিরুদ্ধে হেফাজতের সঙ্গে আঁতাতের যে অভিযোগ আনা হয়, তা ঠিক না। হেফাজতে ইসলামের সব দাবির সাথে আমরা একমত নই। বিশেষ করে নারীর ক্ষমতায়নে তাদের যে বিরোধিতা, তার সাথে আমরা একমত পোষণ করি না।’
সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যার ষড়যন্ত্রের অংশ হিসেবে দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে চাচ্ছে বলে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশে আগামী নির্বাচন নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধীনেই হবে। জনগণ দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে দেবে না।
‘আন্তর্জাতিক মহলও বর্তমান সরকারের একদলীয় নির্বাচন প্রচেষ্টাকে সমর্থন করে না’ দাবি করে তিনি বলেন, ‘দেশে একটা গভীর রাজনৈতিক সংকট চলছে, তা উত্তরণে সংলাপের আহবান জানিয়েছে জাতিসংঘ মহাসচিব। তিনি সব মহলে গ্রহণযোগ্য, গণতান্ত্রিক একটা নির্বাচন করার ব্যাপারে সরকারকে পরামর্শ দিয়েছেন।’
আউলিয়াপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ প্রমুখ।

Facebook Comments