চতুর্থ উইকেটের পতন ঘটালেন রুবেল

উইকেটের দেখা পেলেন রুবেল হোসেন। ইনিংসের ১২তম ওভারে মোহাম্মদ সাইফউদ্দিনের হাতে ক্যাচ বানিয়ে নিরোশান ডিকওয়েলাকে ফিরিয়ে দিলেন তিনি। নয় বল খেলে ১১ রান করলেন ডিকওয়েলা। বাংলাদেশের দেয়া ১৯৪ রানের জয়ের টার্গেটে এখন ব্যাট করছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১৩ ওভারে চার উইকেট হারিয়ে ১৩৫ রান।

শ্রীলঙ্কার ওপেনিং জুটি ভাঙে দলীয় ৫৩ রানে। অভিষেক ম্যাচ খেলতে নামা বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর বলে স্ট্যাম্পিং হন দানুশকা গুনাথিলাকা। ১৫ বল খেলে ৩০ রান করেন তিনি।

দলীয় ৯০ রানে আফিফ হোসেনের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ হন কুসল মেন্ডিস। ফেরার আগে ২৭ বল খেলে ৫৩ রান করেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি মেন্ডিসের প্রথম হাফ সেঞ্চুরি।

দলীয় ৯২ রানে নাজমুল ইসলাম অপুর বলে আফিফ হোসেনের হাতে ধরা পড়েন উপুল থারাঙ্গা।

মিরপুরে আজ অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে টাইগাররা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের এটি দলীয় সর্বোচ্চ সংগ্রহ। এর আগে এই ফরম্যাটে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ছিল ১৯০।

বাংলাদেশের পক্ষে আজ হাফ সেঞ্চুরি করেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। ৩২ বল খেলে ৫১ রান করে আউট হন সৌম্য সরকার। টি-টোয়েন্টিতে এটি তার প্রথম হাফ সেঞ্চুরি। অন্যদিকে, ৪৪ বল খেলে ৬৬ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। টি-টোয়েন্টিতে এটি তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি। ব্যক্তিগত অর্ধশত না করতে পারলেও দারুণ ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩১ বল খেলে ৪৩ রান করে আউট হন তিনি। শ্রীলঙ্কার পক্ষে দানুশকা গুনাথিলাকা ১টি, জীভন মেন্ডিস ২টি ও থিসারা পেরেরা ১টি করে উইকেট নেন।

Facebook Comments