মুশফিকের ‘বিশেষ পরামর্শে’ স্মিথের উইকেট

ক্রীড়া প্রতিবেদক : আগের দিন সংবাদ সম্মেলনে সাকিব বলেছিলেন, তাদের চিন্তার কারণ অধিনায়ক স্টিভেন স্মিথ। তাকে যে করেই হোক দ্রুত ফেরাতে হবে। অজি অধিনায়ককে কীভাবে তাড়াতাড়ি আউট করা যায় তা নিয়ে রাতে পরিকল্পনা করেছেন অধিনায়ক মুশফিকুর রহিম। রাতে কিছু না বললেও মাঠে এ নিয়ে পরামর্শ দেন মিরাজকে। মুশফিকের দেয়া পরামর্শে অজি অধিনায়ককে মাত্র আট রানে আউট করে দারুণ স্বস্তি এনে দেন এই তরুণ স্পিনার।
কী সেই পরামর্শ? সোমবার দ্বিতীয় দিনের খেলা শেষে মুশফিকের কাছ থেকে পাওয়া সেই পরামর্শের কথা জানালেন মিরাজ। জানালেন, মুশফিক তাকে স্মিথের বেলায় রাউন্ড দ্য উইকেট বল করতে বলেছিলেন।
মিরাজ বলেন, ‘আমরা সবাই স্মিথের উইকেট নিয়ে চিন্তায় ছিলাম। তাকে কী করে দ্রুত আউট করা যায় তা নিয়ে আলোচনা হয়। মাঠে মুশফিক ভাই আমাকে যে পরামর্শ দিয়েছিলেন সেটা কাজে লেগে যায়। মুশফিক ভাই আমাকে বলেন, স্মিথ স্পিন ভালো খেলে। তবে সে স্ট্রেইট ব্যাট করতে পছন্দ করে। তুমি রাউন্ড দ্য উইকেট বল করো। দেখবে সে খেলতে পারবে না। আমি সেভাবেই বল করি এবং তাকে আউট করি।’
এ ইনিংসে ৬২ রানে তিন উইকেট নেন মিরাজ। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে অলআউট হয় ২১৭ রানে। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ২৬০ রান। সোমবার এক উইকেটে ৪৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে টাইগাররা। আজ দিন শেষে স্বাগতিকরা এগিয়ে ৮৮ রানে।

Facebook Comments