গ্রিস আ.লীগের সভাপতি রাকিব, সম্পাদক মিজানুর

দীর্ঘ ১৩ বছর পর গ্রিস আওয়ামী লীগের সম্মেলনে অনুষ্ঠিত হলো। গত বুধবার অনুষ্ঠিত এই সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন রাকিব মৃধা এবং সম্পাদক মিজানুর রহমান।

রাকিব মৃধার সভাপতিত্বে এবং আলিম খালাসী ও নান্নু খালাসীর যৌথ পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি। বিশেষ অতিথি ছিলেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক, হল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শাহাদাত হোসেন তপন, সাধারণ সম্পাদক মুরাদ খান, সুইডেন আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল হাসান, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, বেলজিয়াম আওয়ামী লীগের এম মোর্শেদ, আখতার হোসেন, ফিরোজ হোসেন বাবুল।

অনুষ্ঠানে জার্মান আওয়ামী লীগের শুভেচ্ছা বাণী পেশ করা হয়। পরে কাউন্সিল সম্মেলনে সভাপতিত্ব করেন প্রবীণ আওয়ামী লীগ নেতা মাহবুবুল আহসান। এ ছাড়া গ্রিস আওয়ামী লীগের আহ্বায়ক রাকিব মৃধা, করিম চাচা সামাদ মাতবর, মোশারফ হোসেন লিয়াকত, রানা মল্লিক, আলিম খালাসী, নান্নু খালাসী ও যুবলীগের রাসেল, জাকির, দেলোয়ার, জামাল প্রমুখ বক্তব্য দেন।

পরে নির্বাচন কমিশনার আব্দুল করিম মিয়া, শাহিনুল ইসলাম তালুকদার ও শফিউল্লাহ গ্রিস আওয়ামী লীগের সভাপতি পদে রাকিব মৃধা ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের প্রার্থিতা ঘোষণা করেন। অন্য কোনো নাম প্রস্তাব না হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাকিব মৃধা সভাপতি ও মিজানুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা এবং জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলা বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আওয়ামী লীগের অর্জনকে আমরা অন্তঃকোন্দলে নষ্ট করে দিতে পারি না। সংগঠনে বিএনপি-জামাতের এজেন্ট ও হাইব্রিড নেতাদের জন্য সংগঠনে সত্যিকার কর্মী হারিয়ে যাচ্ছে। আমাদের সজাগ থাকতে হবে এসব এজেন্টদের কর্মকাণ্ড সম্পর্কে।’

Facebook Comments