দর্শনায় বাজার অভিযানে দুটি হোটেল ও এক বেকারি মালিককে দন্ড

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গতকাল মঙ্গলবার দুপুরে দামুড়হুদা উপজেলার দর্শনা রেল বাজারে বাজার অভিযান পরিচালনা করেন। অভিযানে আল্লার দান হোটেল, ধানসিঁড়ি হোটেল ও সুরমা ফুড নামের বেকারি ফ্যাক্টরিতে অপরিস্কার পরিবেশ, মূল্য তালিকা লেখা না থাকা সহ বিভিন্ন অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়।
চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সেলিমুজ্জামান জানান, দামুড়হুদা উপজেলার দর্শনা রেল বাজারে অবস্থিত আল্লার দান হোটেলের মালিক খন্দকার জহুরুল ইসলামকে ১৫ হাজার টাকা, ধানসিঁড়ি হোটেলের মালিক মনিরুল ইসলামকে ১০ হাজার টাকা ও দর্শনা বাস স্ট্যান্ডে অবস্থিত বিস্কুট ফ্যাক্টরি সুরমা ফুড এর মালিক তাজ উদ্দিনকে আট হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, অভিযান পরিচালনা কালে দেখা যায়, খাদ্যদ্রব্য তৈরির বেকারি সুরমা ফুডের পরিবেশ ছিল নোংরা, বিক্রির জন্য প্রস্তুত বিস্কুটের প্যাকেটে কোনো মূল্য ও উৎপাদনের তারিখ লেখা ছিল না। আল্লার দান হোটেল ও ধানসিঁড়ি হোটেলে ছিল নোংরা পরিবেশ। পচা-বাসি খাবার ফ্রিজে সংরক্ষণ করা হয়েছিল। এছাড়াও হোটেল দুটির ফ্রিজে অস্¦াস্থ্যকর পরিবেশে কাঁচা ও রান্না করা খাবার একসাথে রাখা হয়েছিল।
তিনটি প্রতিষ্ঠানের মালিকই জরিমানার টাকা তৎক্ষণাত পরিশোধ করেন। চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. সেলিমুজ্জামান এ অভিযানে নেতৃত্ব দেন। এসময় চুয়াডাঙ্গার কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments