সাগর-রুনী হত্যা রহস্য উদ্ঘাটন না হওয়া প্রশাসনিক ব্যর্থতা : তথ্যমন্ত্রী

tathyaঢাকা, ১১ ফেব্রুয়ারি: সাগর-রুনির হত্যার রহস্য দুই বছরেও উদ্ঘাটন না হওয়া প্রশাসনিক ব্যর্থতা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, সাগর-রুনী হত্যাকাণ্ডের সঙ্গে কোনো রাজনৈতিক সম্পর্ক নেই। এ বিষয়ে উদ্ঘাটনে সরকার আন্তরিক হলেও প্রশাসন তাতে সফল হয়নি। এ জন্য আমি লজ্জিত।
সাগর-রুনী হত্যাকা- সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, আমি চেষ্টা করবো পুলিশ একটা রিপোর্ট দিক, একটা যথাযথ রিপোর্ট দিক। এ বিষয়ে আমি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। আমি আরো কথা বলবো।
প্রশাসনিক ব্যর্থতার জন্য আমি লজ্জাবোধ করছি মন্তব্য করে ইনু বলেন, আমি মন্ত্রণালয়ের তরফ থেকে যথাযথ কর্তৃপক্ষকে তাগিদ দেবো, তদবির করবো যেন প্রকৃত ঘটনা দেশবাসী জানতে পারে।
উল্লেখ্য, ২০১২ সালের এদিন রাতে নিজ বাসায় খুন হন সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এ টি এন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি।
এই সাংবাদিক দম্পতি খুন হওয়ার পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছিলেন, খুনিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা হবে। কিন্তু এখনো ঘাতকদের গ্রেফতার করা সম্ভব হয়নি। মামলার তদন্তেও নেই তেমন কোনো অগ্রগতি। ফলে নিহতদের স্বজন আর গণমাধ্যমের কর্মীদের মধ্যে বাড়ছে ক্ষোভ আর হতাশা।

Facebook Comments