মুফতি ইজহার-হারুনসহ ৯ জনের বিরূদ্ধে অভিযোগপত্র

R 2চট্টগ্রাম, ১০ ফেব্রুয়ারী: চট্টগ্রামের লালখান বাজার মাদ্রারাসায় বিস্ফোরণের ঘটনায় নেজামে ইসলাম পার্টির একাংশের সভাপতি এবং হেফাজত নেতা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী ও তার ছেলে হারুন ইজাহারসহ নয়জনের বিরূদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।
সোমবার বেলা সাড়ে ১১টার দিকে মামলার তদন্ত কর্মকর্তা নগরের খুলশী থানার উপপরিদর্শক (এসআই) মো.লোকমান হোসাইন চট্টগ্রাম আদালতে অভিযোগপত্রটি জমা দেন। আসামিদের মধ্যে মুফতি ইজাহার ঘটনার পর থেকে পলাতক। অভিযোগপত্রভুক্ত অন্য আসামিরা হলেন আবদুল হাই ওরফে সালমান, হাবিবুর রহমান, মোহাম্মদ ইছহাক, মনির হোসেন, আবদুল মান্নান, তফসির আহমেদ ও মোহাম্মদ জুনায়েদ। তাদের বিরূদ্ধে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩ ও ৪ ধারায় প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হয়েছে।
উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর নগরের লালখানবাজার মাদ্রাসায় বোমা বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হন। ঘটনার পর মাদরাসা কর্তৃপক্ষ আইপিএসের চার্জার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে দাবি করলেও পুলিশ ঘটনাস্থল থেকে চারটি তাজা হাতবোমা উদ্ধার করে। এ ঘটনায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, অ্যাসিড নিয়ন্ত্রণ আইন ও হত্যার অভিযোগে খুলশী থানায় তিনটি মামলা করে পুলিশ। এর মধ্যে বিস্ফোরক মামলায় আজ অভিযোগপত্র দেয়া হলো।

Facebook Comments