দেশে কোন ক্রসফায়ার হয়নি: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

kamalঢাকা, ৯ ফেব্রুয়ারি: দেশে কোন ক্রসফায়ার হয়নি বলে দাবি করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, যৌথবাহিনীর অভিযানের সময় যখন আসামি ধরতে যাওয়া হয় তখন তারা পাল্টা হামলা চালালে দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটতেই পারে। এটা কোন বিচার বহির্ভূত হত্যাকান্ড নয়।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মুজিব সেনা ঐক্য লীগ আয়োজিত ‘সংখ্যা লঘূদের বাড়িঘর ভাংচুর, অগ্নিসংযোগ, হামলা ও নির্যাতনের প্রতিবাদ’ শীর্ষক আলোচনা সভায়  এসব কথা বলেন তিনি।
বিরোধী দলের নেতাকর্মী গুমের বিষয়ে সাতক্ষীরার প্রসঙ্গ টেনে তিনি বলেন,  সংখ্যালঘুদের উপর হামলাকারী ধরার জন্য যখন যৌথবাহিনী অপারেশন চালায় তখন তারা গা ঢাকা দিয়ে পালিয়েছে। এটাকে কেউ যদি গুম বলেন তাহলে আমার আর বলার কিছু নাই।
হরতাল প্রসঙ্গে তিনি বলেন, যারা বিভিন্ন সময় হরতাল ডেকেছে তাদের বিচারের আওতায় আনা হবে। তাদের কাওকে ছাড় দেয়  হবে না।
৫ জানুয়ারীর নির্বাচন প্রসঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ৫ জানুয়ারীর নির্বাচন বানচালের চেষ্টা করে তারা আরেকটি অপরাধ করেছে। যে সকল সংখ্যালঘুরা ভোট দিয়েছে তাদের উপর হামলা চালিয়েছে। আমাদের লক্ষ্য আইনের শাসন কায়েম করা। আমরা আইনকে বিশ্বাস করি বলেই তা প্রতিষ্ঠিত করতে পেরেছি। যখন তারা হামলা চালিয়েছে তখন আমরা এ্যাকশন নিতে পারতাম। কিন্তু আমরা সেটা করিনি।
মুজিব সেনা ঐক্য লীগের সভাপতি এইচ এম আসাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক রাষ্ট্রদূত মো. মমতাজ হোসেন,  ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মো. আলতাফ হোসেন মাহমুদ, কৃষক লীগ সহ-সভাপতি মো. এম এ করিম প্রমুখ।

Facebook Comments