আলোচনার মাধ্যমে ইসি গঠনের রূপরেখা বেরোবে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেছেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মধ্যে দিয়ে আগামী নির্বাচন কমিশন (ইসি) গঠনের একটি রূপরেখা বেরিয়ে আসবে।
আজ মঙ্গলবার বিকালে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির প্রতিনিধি দলের সঙ্গে ইসি গঠন নিয়ে সংলাপ শেষে বঙ্গভবন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।
বেলা তিনটার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের নেতৃত্বে ১৮ সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় অংশ নেন।
রাষ্ট্রপতি কার্যালয়ের সহকারী প্রেস সচিব মোহাম্মদ মাহমুদুল হাসানের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  জাতীয় পার্টির প্রতিনিধিদল বঙ্গভবনে এলে রাষ্ট্রপতি তাদের স্বাগত জানান।
আলোচনায় রাষ্ট্রপতি বলেন, আলোচনা গণতন্ত্রের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর ফলে বিভিন্ন রাজনৈতিক নেতাদের সঙ্গে মতবিনিময়ের সুযোগ তৈরি হয়।
এ আলোচনার ফলে নির্বাচন কমিশন গঠনের একটি রূপরেখা বেরিয়ে আসবে উল্লেখ করে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনে সব রাজনৈতিক দলের সহযোগিতা কামনা করেন।
এ সময় রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনসংক্রান্ত জাতীয় পার্টির প্রস্তাবগুলো ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ নির্বাচন কমিশন গঠনের বিষয়ে দলের পক্ষ থেকে পাঁচ দফা প্রস্তাব রাষ্ট্রপতির কাছে পেশ করেন। এ সময় এরশাদ নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের যৌক্তিকতা তুলে ধরেন। নির্বাচন কমিশন গঠনের রাষ্ট্রপতির উদ্যোগের প্রশংসা এবং এতে রাষ্ট্রপতির প্রতি জাতির আস্থা তৈরি হয়েছে বলে উল্লেখ করেন এরশাদ।

Facebook Comments