আন্তর্জাতিক আদালতে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা নিয়ে লন্ডনে সংবাদ সম্মেলন

londonলন্ডন, ৬ ফেব্রুয়ারি: ক্রসফায়ারের নামে সাধারণ মানুষকে হত্যা, গুম ও নির্যাতনের অভিযোগ এনে আবারও আন্তর্জাতিক অপরাধ আদালতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মামলা করা হয়েছে। গত ৩ ফেব্রুয়ারি যুক্তরাজ্য প্রবাসী শাহীন আহমেদ আন্তর্জাতিক আদালতে এই মামলা দায়ের করেন। মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীরসহ  ১৪ জনকে অভিযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার লন্ডনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মামলার আইনজীবী ব্যারিষ্টার আলী মুহাম্মদ আজহার।
সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে মামলার বাদী শাহিন আহমেদ বলেন- ২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে সেনাবাহিনীর ৫৭ জন অফিসার, ২০১৩ সালের ফেব্রুয়ারী-মার্চে জামায়াতে ইসলামীর ১শ’রও বেশি নেতাকর্মী এবং ২০১৩ সালের ৬ মে শাপলা চত্বরে হেফাজত নেতাকর্মীদের হত্যাকান্ড। ৫ জানুয়ারির নির্বাচনকে ঘিরে ২০১৩ সালের অক্টোবর থেকে এ পর্যন্ত বিরোধী দল সমূহের কয়েকশ’ নেতাকর্মী ও অসংখ্য সাধারণ মানুষ গুম,  গত ৫ বছরে সাগর-রুনিসহ প্রায় ২০ জন সাংবাদিক খুন, ক্রসফায়ারের নামে রাজনৈতিক নেতাকর্মী এবং সাধারণ নাগরিকদের হত্যাকান্ডের জন্য বাংলাদেশের প্রধান নির্বাহী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিযুক্ত করা হয়েছে ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, ব্যারিষ্টার আলী মুহাম্মদ আজহার, তার সহকারী ব্যারিষ্টার ক্লেরে, নাগরিক আন্দোলনের আহ্বায়ক এম এ মালেক, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুছ, বিশিষ্ট আইনজীবি ব্যারিষ্টার এম সালাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল সভাপতি পারভেজ মল্লিক, যুক্তরাজ্য বিএনপির সেক্রেটারী  কয়ছর এম আহমেদ, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সহসভাপতি এম লুতফুর রহমান, , যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিষ্টার সায়েম, বিএনপি নেতা প্রফেসর ফরিদ উদ্দিন, সলিসিটর বিপ্লব পোদ্দার, বিএনপি নেতা আবেদ রাজা, কামাল উদ্দিন, কাজী ইকবাল হোসেন দেলোয়ার, নাজমুল হোসেন চৌধুরী, ব্যারিষ্টার আলিমুল হক লিটন, সেলিম আহমেদ, মইন আহমেদ প্রমুখ।

Facebook Comments