কক্সবাজার সার্কিট হাউজ রোডে ছিনতাইকারীদের উৎপাত

logo chintaiকক্সবাজার সংবাদদাতা: কক্সবাজার শহরের সার্কিট হাউজ রোডে বেপরোয়া ভাবে বেড়ে গেছে ছিনতাইকারিদের বিচরণ। প্রতিদিন ভোর সকালে এবং গভীর রাতে উক্ত স্থানে ছিনতাইয়ের মতো জঘন্যতম ঘটনা লেগেই রয়েছে। অভিযোগ উঠেছে পুলিশের টহল জোরদার না থাকার কারনে ছিনতাইকারিদের কবলে পড়ে প্রায় সময় সর্বস্ব হারাচ্ছে রিক্সা চালক, সিএনজি চালক, সাধারণ লোকজনসহ দুরদুরান্ত থেকে আসা পর্যটকরা।
জানা যায়, পর্যটন শহর হিসেবে কক্সবাজারের বিভিন্ন এলাকার প্রধান সড়ক থেকে শুরু করে উপ-সড়ক গুলিতে রাত দিন সকল প্রকার মানুষের বিচরণ থাকে। তাছাড়া বিশেষ করে অন্যান্য সড়কের চেয়ে ভিআইপি সড়ক হিসেবে শহরের সার্কিট হাউজ রোড দিয়ে স্থানীয়দের পাশাপাশি পর্যটকের যাতায়াতও বেশি। কিন্তু সম্প্রতি বিরোধী দলের হরতাল অবরোধের নামে বিভিন্ন নাশকতা ঠেকাতে পুলিশ রাত দিন প্রধান সড়ক কেন্দ্রিক ব্যস্ত হয়ে পড়েছে। পাশাপাশি একই কারনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ও জেলার আইন শৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর লোকজনও তাতে ব্যস্ত হয়ে পড়ে। এ সুযোগে স্থানীয় সন্ত্রাসি ও অস্ত্রধারি ছিনতাইকারিরা বেপরোয়া হয়ে ওঠে এবং উক্ত এলাকায় প্রতিনিয়ত ছিনতাইয়ের ঘটনা ঘটায়। গত এক সপ্তাহে ১০/১২টির অধিক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে উক্ত সড়কে। স্থানীয় হোটেল ব্যবসায়ি নুরুল হুদা, রেয়াজ ও ওসমান জানায়, দুরদুরান্ত থেকে কক্সবাজার বেড়াতে আসা পর্যটক সকালে শহরের লালদিঘীর পাড় কিংবা শহরের কোন স্থানে গাড়ি থেকে নেমে সার্কিট হাউজ রোডস্থ ভিআইপি সড়ক দিয়ে যাওয়ার সময় সর্বস্ব ছিনিয়ে নেয় সশস্ত্র ছিনতাইকারিরা। প্রতিনিয়ত অহরহ ঘটনা ঘটছে। ভুক্তভোগিদের অভিযোগ ছিনতাইয়ের ঘটনা নিয়ে মৌখিক ভাবে পুলিশ প্রশাসনকে একাধিক বার অভিযোগ করা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি।
একই ভাবে নাম প্রকাশে অনিচ্ছুক আরো একাধিক লোকজন জানায়, সার্কিট হাউজের পাশবর্তী এলাকা বাহারছড়া, মোহাজের পাড়া ও স্টেডিয়াম এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসি ও ছিনতাইকারি এ ঘটনা ঘটিয়ে থাকে। তাদের বিরূদ্ধে পুলিশের খাতায় একাধিক অভিযোগ ও মামলা থাকলেও পুলিশ কার্যত ব্যবস্থা না নেয়ার কারনে দিন দিন বেপরোয়া হয়ে ওঠছে। সচেতন মহলের দাবী পর্যটক, রিক্সা চালক, সিএনজি চালক ও সাধারণ মানুষের যতায়তের সুবির্ধাতে কৌশল অবলম্বন করে নানা অপকর্মকারি বা ছিনতাইকারিদের বিরূদ্ধে ব্যবস্থা নেয়া জরুরী।

Facebook Comments