৯দিন পর অন্ধকূপ থেকে মুক্তি পেল অপহৃত আ’লীগ নেতা মাহাতাব

৯দিন পর অন্ধকূপ থেকে মুক্তি পেল অপহৃত আ’লীগ নেতা মাহাতাব

Benapole---Al-leader-Mahtabবেনাপোল প্রতিনিধি: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ৯দিন অন্ধ কুপে থাকার পর বাড়ীতে ফিরেছে ঢাকা আরিচা ফেরীঘাট থেকে অপহৃত বেনাপোল পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহাতাব উদ্দিন। তাকে ফিরে পেয়ে তার বাড়ীতে চলছে স্বজনদের আনন্দ অশ্রু। বৃহস্পতিবার সকাল ১১টায় ছিল মাহাতাব উদ্দিনের উদ্ধারের দাবীতে বেনাপোলে প্রেস কনফারেন্স। তার বাড়ীতে ফেরার খবরে সংবাদ সম্মেলন করেনি পৌর আওয়ামীলীগ। বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন ও তার অপহৃত মামা মহাতাব উদ্দিনকে ফিরে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েছেন। শ্বাস রুদ্ধকর অবস্থা থেকে পিতাকে ফিরে পেয়ে আল্লাহর কাছে শুকরিয়া জানিয়েছেন তার পুত্রসহ পরিবারের সদস্যরা।
গত ২৩জুন ভোর রাতে ঢাকার আরিচা ফেরিঘাট থেকে অপহরন করা হয় বেনাপোল পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহাতাব উদ্দিনকে। প্রতিবাদে ২৪জুন দুপুরে তার পরিবারের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করা হয়। ২ জুলাই সংবাদ সম্মেলন ডাকে পৌর আওয়ামীলীগ। তার উদ্ধারের খবরে সাংবাদিক সম্মেলন স্থাগিত করা হয় বলে জানান পৌর আওয়ামলীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজ আহম্মেদ, তবে তিনি উদ্ধারের বিষয়টি দলীয়ভাবে বা ব্যাক্তিগত ভাবেও জানাতে পারেনি।
অসুস্থ্য মাহাতাব উদ্দিন বলেন, তাকে বিশেষ বাহিনীর সদস্যরা ধরে মাটির নিচে এক অন্ধকুপে নিয়ে টর্চার করেছে। প্রায় সময় তার উপর চালানো হতো নির্যাতন। জানতে চাওয়া হতো- কয়টি খুন করেছিস তুই। এ এক অমানষিক নির্যাতন বলে জানান তিনি। বৃহস্পতিবার সকালে একটি কালো জিপ গাড়ীতে করে তাকে যশোরের ঝিকরগাছা বেনেআলী নামক স্থানে রেখে যায় বলে জানান মহাতাব উদ্দিন। সাড়ে ১২টার দিকে একটি সাদা রংয়ের প্রাইভেট যোগে বাড়ীতে ফেরে সে।
বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান বলেন-মহাতাব উদ্দিন আতœগোপনে থেকে নিজেই ফিরে এসেছে। প্রশাসন তাকে ধরেনি বলে জানান তিনি।
পুত্র সোহেল জানান,বাবাকে ফিরে পেয়েছি। আমরা আর কিছু চাইনা।
বেনাপোল পৌর আওয়ামলীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজ আহম্মেদ বলেন, মোবাইলে খবর পেয়েছি মাহাতাব উদ্দিনকে পাওয়া গেছে। এ খবরে বন্ধ করা হয়েছে সংবাদ সম্মেলন। তবে দলীয়ভাবে এবিষয়ে কোন কিছুই সিদ্ধান্ত নেওয়া হয়নি। জানা যায়নি অপহরনের রহস্য। তবে প্রকৃত ঘটনা একদিন প্রকাশ হবে বলে জানান তিনি।

Leave a Reply