৬৮৪ কোটি টাকায় বাবার সাবেক ক্লাবে তরুণ সেনসেশন হালান্ড

৬৮৪ কোটি টাকায় বাবার সাবেক ক্লাবে তরুণ সেনসেশন হালান্ড

স্পোর্টস ডেস্ক : জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেবেন আর্লিং হালান্ড- এ খবর জানা গিয়েছিল আগেই। অপেক্ষা ছিল শুধু দলবদলের মূল্য জানার এবং দুই ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণার।

অবশেষে এলো সেই ঘোষণা। মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ম্যানচেস্টার সিটি জানিয়েছে, আগামী ১ জুলাই থেকে তাদের দলে যোগ দিচ্ছেন ২১ বছর বয়সী এ তরুণ সেনসেশন।

ম্যান সিটির পক্ষ থেকে হালান্ডকে দলে নিতে কত খরচ হয়েছে তা জানানো হয়নি। তবে ফুটবলভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, ৬৪ মিলিয়ন পাউন্ড বা ৬৮৪ কোটি ৮ লাখ টাকার বেশি মূল্যে বরুশিয়া ছেড়ে এসেছেন হালান্ড।

২০১৯ সালে মাত্র ১৮ বছর বয়সে রেডবুল সালজবার্গের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আলো ছড়িয়ে আলোচনায় আসেন হালান্ড। এরপর জার্মানির ক্লাব বরুশিয়ায় যোগ দিয়ে নিজেকে আরও ওপরে নিয়ে যান এ নরওয়েজিয়ান তরুণ।

বরুশিয়ার জার্সি গায়ে ৮৮ ম্যাচ খেলে ৮৫টি গোল করেছেন এ তারকা ফরোয়ার্ড। এবার নতুন মৌসুমে পেপ গার্দিওলার অধীনে ম্যানচেস্টার সিটির জার্সি মাতাবেন হালান্ড। তার বাবা আলফ ইঞ্জ হালান্ডও ২০০০-২০০৩ পর্যন্ত খেলেছেন ম্যান সিটির হয়ে।