৩২ হাজার বার্গার খেয়ে বিশ্বরেকর্ড

৩২ হাজার বার্গার খেয়ে বিশ্বরেকর্ড


ফিচার ডেস্ক : ৬৭ বছর বয়সী ডোনাল্ড গোর্স্ক ৩২ হাজারেরও বেশি বার্গার খেয়ে বিশ্বরেকর্ডটি করেন। ১৯৯৯ সালে সবচেয়ে বেশি বিগ ম্যাক বার্গার খাওয়ার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েন গোর্স্ক। ২২ বছর পর এসে তার বার্গার খাওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৩৪০টিতে। এবারও বিশ্বের সবচেয়ে বেশি বার্গার খাওয়া ব্যক্তির তালিকায় ডোনাল্ডই প্রথম।

মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা ডোনাল্ড গোর্স্ক তার পুরো জীবনে ম্যাকডোনাল্ড ছাড়া অন্য কোনো বার্গার খান নি। মাত্র ২ বছর বয়সে তিনি প্রথম বার্গার খেয়েছিলেন। তখন থেকেই এর স্বাদ তার খুবই পছন্দ। শুরুতে প্রতিদিন দুটি করে বার্গার খেতেন ডোনাল্ড। সপ্তাহে যার সংখ্যা হত ১৪টি। ১৯৭২ সাল থেকে ডোনাল্ড প্রতিদিন ৯টি বার্গার খেতে শুরু করেন। ২০১১ সালে ডোনাল্ডের খাওয়া বার্গারের সংখ্যা গিয়ে দাঁড়ায় ২৫ হাজারে।

ডোনাল্ড তার খাওয়া বার্গারের প্রতিটি রসিদ সহ বাক্স এবং পাউচগুলো সংরক্ষণ করেছেন। এমনকি ক্যালেন্ডারে প্রতিদিনের খাওয়া বার্গারের সংখ্যাও লিখে রাখতেন। মূলত এভাবেই তার খাওয়া বার্গারের সংখ্যাটি নির্ণয় করা হয়। ২০২১ সালের আগস্টে গিনেস কর্তৃপক্ষ ডোনাল্ডকে বিশ্বরেকর্ডের স্বীকৃতিটি দেয়।

ডোনাল্ড তার প্রেমিকার জন্য সারপ্রাইজ গিফট হিসেবে নিয়ে যেতেন ম্যাকডোনাল্ড বার্গার। তবে এতো বার্গার খাওয়ার পরও ডোনাল্ডের ওজন স্বাভাবিক রয়েছে কীভাবে? এ প্রশ্ন করেন অনেকেই। এর কারণ হিসেবে ডোনাল্ড বলেন তিনি তার প্রতিবেলার খাবার হিসেবেই খেতেন। এর সঙ্গে কোনো ফ্রেঞ্চ ফ্রাই বা আলাদা করে চিজ খেতেন না। তিনি এখন একেবারেই সুস্থ। রক্তে শর্করার মাত্রাও স্বাভাবিক রয়েছে ডোনাল্ডের।