২৪ দিনে হাসপাতালে ৩০৮৬ ডেঙ্গুরোগী

বিশেষ সংবাদদাতা : রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ১০৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৮৭ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ২১ জন ভর্তি হন। এ নিয়ে ২৪ দিনে ৩ হাজার ৮৬ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

আর চলতি বছর দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ই এম আই এস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, বর্তমানে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৭৯ জন রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৫৯ জন ও বেসরকারি হাসপাতালে ১২০ জন রোগী ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০৮ জনের মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি হাসপাতালে ৩৭ জন এবং বেসরকারি হাসপাতালে ৫০ জন রোগী ভর্তি হয়েছেন। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ২১ জন।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৬ হাজার ৭৪১ জন রোগী ভর্তি হন। তাদের মধ্যে ২৬ হাজার ১৬৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

মোট আক্রান্তদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারি ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং নভেম্বরে (২৪ নভেম্বর পর্যন্ত) ৩ হাজার ৮৬ জন হাসপাতালে ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২জন এবং নভেম্বরে (১৯ নভেম্বর পর্যন্ত) ৭ জনের মৃত্যু হয়।