২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী কমেছে ১৩ শতাংশ

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী কমেছে ১৩ শতাংশ

বিশেষ সংবাদদাতা : গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী হাসপাতালে ভর্তির সংখ্যা ১৩ শতাংশ কমেছে।

১৭ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে আজ (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ১৭৫ জন ও ঢাকার বাইরে ৩৬১জনসহ মোট ৫৩৬ নতুন রোগী ভর্তি হন।

এর আগের ২৪ ঘণ্টায় অর্থাৎ ১৬ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৭ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ১৯৮ জন ও ঢাকার বাইরে ৪১৭ জনসহ মোট ৬১৫ জন নতুন রোগী ভর্তি হয়।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোলরুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এ তথ্য জানান।

তিনি জানান, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ২ হাজার ৩৬০ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৯২৭ জন ও অন্যান্য বিভাগে ১ হাজার ৪৩৩ জন রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৮২ হাজার ৯৯০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৮০ হাজার ৪২৭ জন।

ডেঙ্গু সন্দেহে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ২০৩টি মৃত্যুর তথ্য প্রদান করা হয়। এর মধ্যে আইইডিসিআর ১১৬টি মৃতু্য পর্যালোচনা শেষ করে ৬৮টি মৃত্যু ডেঙ্গু জ্বরের কারণে হয়েছে বলে নিশ্চিত করে।

Sawda Islam

Sawda Islam Sub-editor at Ekusheralo24 since 2013 My job is to check and correct articles in this online news portal before they are published. I work closely with the chief editor to maintain our high standards of factual accuracy, good grammar, clarity and consistent house style.