২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ৫১৮ ; মৃত্যু ১৭ জনের

দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের হার সবশেষ ২৪ ঘণ্টায় আরও কমেছে। এ সময়ে শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৫ শতাংশ। আর তার আগের দিন ছিল ২ দশমিক ৫৮ শতাংশ।

বুধবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮২৮টি ল্যাবরেটরিতে ২৩ হাজার ১৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে করোনা রোগী শনাক্তে ১ কোটি ২০ হাজার ৬৯৭টি নমুনা পরীক্ষা করা হলো। সবশেষ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন ৫১৮ জন রোগী শনাক্ত হয়। এনিয়ে দেশে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জনে দাঁড়িয়েছে।

দেশে গত বছরের অর্থাৎ ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। আজ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষার ভিত্তিতে শনাক্ত রোগীর হার ১৫ দশমিক ৬১ শতাংশ।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবশেষ গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ আটজন ও নারী ৯ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৬ এবং বেসরকারি হাসপাতালে একজন মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৭৩০ জনে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।