সমুদ্রে সতর্কতা বহাল, নেই ভূমিধসের বার্তা

সমুদ্রে সতর্কতা বহাল, নেই ভূমিধসের বার্তা

নিজস্ব প্রতিবেদক : কয়েক দিন ধরে মৌসুমি বায়ু সক্রিয়। রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। এ মৌসুমি বায়ুর কারণে টানা তিনদিন ধরে সমুদ্র বন্দরকে সতর্কবার্তা দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। তবে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে বৃহস্পতি ও শুক্রবার চট্টগ্রাম বিভাগে ভূমিধসের সতর্কতা দেখালেও শনিবার তা নামিয়ে নেয়া হয়েছে।

সতর্কবার্তায় বলা হয়, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছধরা নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গা, ঢাকা ও রাজশাহী বিভাগের অনেক জায়গা এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। সেই সঙ্গে বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির প্রবণতা হ্রাস পেতে পারে।