সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখার উদ্যোগে গাছের চারা বিতরণ

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখার উদ্যোগে ৫ হাজার গাছের চারা বিতরণের উদ্যোগ নিয়েছে। আজ ২৩ নভেম্বর পঞ্চগড় সদর ও দেবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে গাছের চারা রোপণের জন্য জেলা কমিটির পক্ষ থেকে গাছ হস্তান্তর করা হয়। পঞ্চগড় সদরের গরিনাবাড়ী ইউনিয়নের জানাযার মাঠে গাছের চারা রোপণের জন্য গাছ বিতরণ করেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ—সাংগঠনিক সম্পাদক ও পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম, জেলা কমিটির যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ নুরুজ্জামান এবং দেবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখার নারী ও শিশু বিষয়ক সম্পাদক এবং নারী পরিষদের রংপুর বিভাগীয় যুগ্ম আহ্বায়ক মোছাঃ রিতু আক্তার উপজেলার শালডাংঙ্গা ইউনিয়নের বিভিন্ন মসজিদে রোপণের জন্য ইউনিয়ন কমিটির সদস্যদের হাতে এই গাছের চারা তুলে দেন।

রিতু আক্তার তার বক্তব্যে বলেন, আমরা পঞ্চগড় জেলা উন্নয়নের ছোঁয়া থেকে অবহেলিত। তার উপর বর্তমান সময়ে পরিবেশ বিপর্যয় মহামারি আকার ধারণ করেছে। আমরা সবুজ আন্দোলনের উদ্যোগে ইতোমধ্যে গাছের চারা রোপণের উদ্যোগ নিয়েছি। আজ একটি ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠান গাছ বিতরণ করলাম আশাকরি পর্যায়ক্রমে দেবীগঞ্জের প্রত্যেক ইউনিয়নে এই কর্মসূচি অব্যাহত থাকবে। প্রত্যেকটি সচেতন ব্যক্তির উচিত সবুজ আন্দোলনের এই কর্মসূচিকে বেগবান করা। তরুণ প্রজন্ম এগিয়ে আসলে আগামী প্রজন্ম নিরাপদ থাকবে।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

রাশেদুল ইসলাম তার বক্তব্যে বলেন, সবুজ আন্দোলনের পক্ষ থেকে পঞ্চগড়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছি। মধ্যে পাথর উত্তোলন বন্ধ, পঞ্চগড় পৌরসভার বাজার ব্যবস্থাপনার আধুনিকায়ন ও বৃক্ষ কর্তন বন্ধ তারমধ্যে উল্ল্যেখযোগ্য। সবুজায়ন বৃদ্ধির জন্য সবুজ আন্দোলনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি জোরদার করা হচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি