শ্রীপুরে বিক্ষোভ সমাবেশ

শ্রীপুরে বিক্ষোভ সমাবেশ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধ : মায়ানমার সরকার কর্তৃক রাখাইন রাজ্যে মুসলিম রোহিঙ্গাদের উপর অমানবিক নির্যাতন, গণহত্যা, বাড়ি-ঘর আগুনে পুড়িয়ে দিয়ে দেশ ত্যাগে বাধ্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে শ্রীপুর উপজেলা তাফসীরুল কোরআন কমিটি।
১৫ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুম্মা পৌর শহরে সদর ও মাওনা চৌরাস্তার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় মহাসড়কে প্রায় আধ ঘন্টা যানচলাচল বন্ধ হয়ে প্রায় দুই কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।
উপজেলা তাফসীরুল কোরআন কমিটির প্রতিবাদ সভায় বক্তারা বলেন, অবিলম্বে রোহিঙ্গাদের উপর মায়ানমার সরকারের নির্যাতন বন্ধ করে বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফেরত নিয়ে রাখাইন রাজ্যেকে নিরাপদ আভাস ভূমি নির্মাণের দাবি জানান এবং মানবিক দৃষ্টিকোন থেকে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বর্তমান সরকারকে ধন্যবাদ জানিয়ে জাতিসংঘসহ বিশ্ববাসীকে দ্রুত রোহিঙ্গাদের পাশে আসার আহ্বান জানান। ঘাতক সূচির সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করে তার নোবেল পুরষ্কার ফিরিয়ে নেয়ার দাবি তোলা হয় প্রতিবাদ সমাবেশ থেকে। অন্যথায় ভবিষ্যতে মায়ানমার দূতাবাস ঘেরাওয়ের মতো কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে বলে জানান।
উক্ত প্রতিবাদ সভা থেকে আগামী শনিবার নফল রোজা ও ১৯ সেপ্টেম্বর রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণের কর্মসূচী ঘোষণা করা হয়। এছাড়াও উপজেলার বরমী বাজার, রাজাবাড়ীসহ বেশ কয়েকটি স্থানে জুম্মা নামাজ শেষে বিক্ষোভ করে স্থানীয় মুসুল্লীরা।