শ্রমের ন্যায্য মজুরি ও মর্যাদা শ্রমিকের অধিকার

শ্রমের ন্যায্য মজুরি ও মর্যাদা শ্রমিকের অধিকার

আজ ২৮ জুন ২০২২ খ্রি. মঙ্গলবার, বিকাল ৩ টায় ২২/১, তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে মিরপুর—১ হযরত শাহআলী কাঁচাপাকা আড়ৎ সংযুক্ত শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা” অনুষ্ঠিত হয়।

সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি মোসাদেক হোসেন স্বপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ মোকাদ্দেম হোসেন, বাংলাদেশ সংযুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মিরপুর—১ হযরত শাহআলী কাঁচাপাকা আড়ৎ সংযুক্ত শ্রমিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা মোহাম্মদ বজলুর রহমান বাবলু, উপদেষ্টা হারুনুর রশীদ, ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সিকদার, ঐক্য ন্যাপের যুগ্ম সাধারণ সম্পাদক হারুনার রশিদ ভূইয়া, সিএলএনবি’র চেয়ারম্যান ও ইউনিয়নের উপদেষ্টা হারুনুর রশিদ, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সভাপতি ফয়েজ হোসেন প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ শ্রমিকদের ন্যায্য মজুরী ও মর্যাদার উপর আলোচনা করেন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশচুম্বী হওয়ায় তাদের জীবন—জীবিকা ও পরিবার নিয়ে চলা খুবই কষ্টসাধ্য হয়ে পরায় শ্রমিকদের কাজের মজুরী বৃদ্ধি, পারিবারিক রেশনিং ও সামাজিক সুরক্ষার দাবি করেন।

এসময় উক্ত সভায় উপস্থিত সকল সদস্যদের সমর্থনে সিরাজুল ইসলামকে সভাপতি ও হাবিবুর রহমানকে সাধারণ সম্পাদক করে মিরপুর—১ হযরত শাহআলী কাঁচাপাকা আড়ৎ সংযুক্ত শ্রমিক ইউনিয়নের একটি কমিটি গঠন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি