শেষ ওভারে ৩ ছক্কা রাসেলের, কলকাতার চ্যালেঞ্জিং পুঁজি

শেষ ওভারে ৩ ছক্কা রাসেলের, কলকাতার চ্যালেঞ্জিং পুঁজি

স্পোর্টস ডেস্ক : ওয়াশিংটন সুন্দর শেষ ওভারটা করতে এসে যেন বিপদেই পড়লেন। আন্দ্রে রাসেল ভয়ংকর চেহারায় দাঁড়িয়ে গেলে বোলারের আসলে কীইবা করার থাকে!

সুন্দরও তার বলের নিয়ন্ত্রণ ধরে রাখতে পারলেন না। প্রথম দুই বলে মাত্র দুই রান দিলেও তৃতীয় বলটিতেই হজম করলেন ছক্কা। তার পরের বলে সুযোগ থাকার পরও রান নিলেন না রাসেল, স্ট্রাইকে থাকার জন্য।

সিদ্ধান্তটা কাজেও দিলো। পঞ্চম বলটি ইয়র্কার করতে গিয়ে সুন্দর দিলেন লো ফুলটস, স্লগ সুইপে মিডউইকেটের ওপর দিয়ে বল সীমানার বাইরে আছড়ে ফেললেন রাসেল। পরের বলটি আবারও ফুলটস, এবারও একই পরিণতি মিডউইকেটে।

শেষ ওভারে এই তিন ছক্কা হাঁকিয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে কলকাতাকে ৬ উইকেটে ১৭৭ রানের বড় পুঁজি এনে দিলেন রাসেল। ২৮ বলে ৩ চার আর ৪ ছক্কায় ৪৯ রানে অপরাজিত থাকলেন ক্যারিবীয় এই অলরাউন্ডার।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়শনে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ভেঙ্কটেশ আয়ারকে (৭) হারায় কলকাতা। তবে আজিঙ্কা রাহানে আর নিতিশ রানার ৩৩ বলে ৪৮ রানের জুটিতে পাওয়ার প্লে’টা দারুণ কাটে দলটির, ৬ ওভারে তোলে ১ উইকেটে ৫৫।

অষ্টম ওভারে বল হাতে নিয়ে জোড়া উইকেট তুলে নেন উমরান মালিক। নিতিশ ১৬ বলে ২৬ আর রাহানে ২৪ বলে ২৮ করে তার শিকার হলে ফের চাপে পড়ে কলকাতা।

এরপর শ্রেয়াস আয়ার (৯ বলে ১৫) আর রিংকু সিংও (৬ বলে ৫) অল্প রানে আউট হয়ে যান। ৯৪ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে কলকাতা।

সেখান থেকে দলকে টেনে তোলেন আন্দ্রে রাসেল আর স্যাম বিলিংস। ষষ্ঠ উইকেটে ৪৪ বলে ৬৩ রান যোগ করেন তারা। ২৯ বলে ৩৪ করে বিলিংস ফিরলে ভাঙে এই জুটি।

তবে রাসেল এক প্রান্ত ধরে তাণ্ডব চালিয়েছেন শেষ পর্যন্ত। তার আক্ষেপ থাকতে পারে একটাই, অপরাজিত থেকেও মাত্র এক রানের জন্য হাফসেঞ্চুরিটা পেলেন না!