শেকৃবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

শেকৃবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

ক্যাম্পাস প্রতিবেদক : নানা কর্মসূচির মধ্য দিয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। সকাল ১০টা ৪০ মিনিটে প্রশাসনিক ভবনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া।

এসময় পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. অলোক কুমার পাল, গবেষণা পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক ও ড. এম এ ওয়াজেদ মিয়া, গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মো. আলী, পরিকল্পনা-উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুল হক কাজল, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান খান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, বিভিন্ন অনুষদের ডিন ও পরিচালক উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রক্টর ড. মো. হারুন উর রশীদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, শেকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা অংশ নেন।

সকাল ১০টা ৫০ মিনিটে উপাচার্যের নেতৃত্বে আনন্দ র‍্যালি বের হয়। আনন্দ র‍্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। এরপর সকাল ১১টা ২০ মিনিটে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও বেলুন উড়ানো হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে।

এর আগে সকাল ৯টায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।