শিক্ষা দিবস উদযাপনে বাংলাদেশ ছাত্র মৈত্রী ইবি শাখায় বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতার আয়োজন

শিক্ষা দিবস উদযাপনে বাংলাদেশ ছাত্র মৈত্রী ইবি শাখায় বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতার আয়োজন

মহান শিক্ষা দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ছাত্র মৈত্রী, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতার আয়োজন করেছে। https://bit.ly/3fFxwGM লিংকে ক্লিক করে প্রদত্ত ফর্ম পূরনের মাধ্যমে আগামী ১৩ সেপ্টেম্বর, ২০২০ খ্রি. তারিখের মধ্যে বই পাঠ প্রতিযোগিতার জন্য নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। ১৫ সেপ্টেম্বর, ২০২০ খ্রি. তারিখ রাত ৮টায় সারাদেশে একযোগে এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আহমদ রফিক কর্তৃক লিখিত ভাষা আন্দোলন, জাহানারা ইমাম কর্তৃক লিখিত একাত্তরের দিনগুলি এবং অধ্যাপক নীহার নিহার কুমার সরকারের ছোটদের রাজনীতি ছোটদের অর্থনীতি (শুধুমাত্র ছোটদের রাজনীতি অংশ) বই থেকে ৫০টি প্রশ্ন করা হবে। বইগুলোর পিডিএফ ডাউনলোড করা যাবে https://bit.ly/33MyoqQ লিংক থেকে।
সেরা লেখক প্রতিযোগিতা:
বাংলাদেশের বর্তমান শিক্ষা ব্যবস্থার সমস্যা ও সংস্কারের লক্ষ্যে পছন্দসই শিরোনাম দিয়ে সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে প্রবন্ধ লিখে আগামী ১০ সেপ্টেম্বর, ২০২০ খ্রি. তারিখের মধ্যে পাঠাতে হবে subiu1983@gmail.com ঠিকানায়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বাংলাদেশের সকল নাগরিক উভয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন এবং সর্বোচ্চ নম্বর প্রাপ্তির ভিত্তিতে সারাদেশ থেকে প্রত্যেক বিভাগে ০৫ জনকে পুরস্কার প্রদান করা হবে। প্রতিযোগিতা সংক্রান্ত যেকোন তথ্যের জন্য ০১৫১৫৬৯৪৪৭০, ০১৭৭৩৫৭৬৮১৮ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

এ বিষয়ে ছাত্র মৈত্রীর ইবি সভাপতি আব্দুর রউফের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘুণে ধরা ছাত্র রাজনীতির গুণগত মানের পরিবর্তনের লক্ষ্যে আমরা শিক্ষার্থীদের আত্ম-উন্নয়ন ও গঠনমূলক কাজ শুরু করেছি। উল্লেখিত বই সমূহ পাঠ করে সকলে ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও প্রকৃত রাজনীতি সম্পর্কে বিস্তর জ্ঞানার্জন করবে।সংবাদ বিজ্ঞপ্তি