রেফারিই বাদ করেছেন পিএসজিকে: নেইমার

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে আবারও স্বপ্ন ভাঙলো প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি)। নিজেদের মাঠ পার্ক ডি প্রিন্সেসে ম্যাচের ইনজুরি সময়ে, তথা ৯৪ মিনিট পর্যন্তও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে ছিল পিএসজি। তাতেও সমস্যা ছিল না, গোল গড়ে তারাই কোয়ার্টার ফাইনালে চলে যেত।

কিন্তু সর্বনাশটা ঘটে গেলো ইনজুরি সময়ে। হঠাৎই পেনাল্টি পেয়ে গেলো ম্যানচেস্টার ইউনাইটেড। সেই পেনাল্টি থেকে গোল করে পুরো পার্ক ডি প্রিন্সেসকে স্তব্ধ করে দিলেন মার্কাস রাশফোর্ড। ওই এক গোলেই যে পিএসজিকে বিদায় করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড!

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

স্বভাবতই ম্যাচ শেষেও কথা হচ্ছে শেষ মুহূর্তের ওই পেনাল্টি নিয়ে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়েও অনেকটা সময় সিদ্ধান্ত নিতে পারেননি মাঠের রেফারিরা। পরে পেনাল্টিই দেয়া হয়। যেটি নিয়ে ভীষণ ক্ষেপেছেন নেইমার। চোটের কারণে মাঠের বাইরে থাকা পিএসজির এই ব্রাজিলিয়ান তারকা দলের বিদায়ের জন্য পুরো দায়ই দেখছেন রেফারির।

ইনস্টাগ্রামে এক পোস্টে নেইমার ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, ‘এটা আসলেই লজ্জাজনক! উয়েফা এমন চারজনকে নিয়োগ দিয়েছে, যারা স্লো মোশনে ভিআরের সিদ্ধান্ত কিভাবে নিতে হয় তার কিছুই জানে না। এটা কোনোভাবেই হ্যান্ডবল ছিল না। পেছনে আপনি কিভাবে হ্যান্ডবল দেন? আহ।’

নকআউটের প্রথম লেগে ২-০ ব্যবধানে হারা ম্যানচেস্টার ইউনাইটেড অবিশ্বাস্যভাবে প্রতিপক্ষের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে ঘরের মাঠে ২-০ গোলে পিছিয়ে পড়ার পর কোনো দলের ঘুরে দাঁড়ানোর ঘটনা এবারই প্রথম।