রিকশাযাত্রীর ব্যাগ ছিনতাই, জিতু ও সিজান রিমান্ডে

রিকশাযাত্রীর ব্যাগ ছিনতাই, জিতু ও সিজান রিমান্ডে

জেলা সংবাদদাতা : খুলনা নগরীর সোনাডাঙ্গা থানার কেডিএ কলেজের সামনে রিকশাযাত্রীর ব্যাগ ছিনতাই করে মোটরসাইকেলে পালিয়ে যাওয়ার সময় গ্রেফতার হওয়া মামলায় আসামি সাকিবুর রহমান ওরফে জিতু(২৮) ও সিজান(১৯)’র রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (২৯ সেপ্টেম্বর) মহানগর হাকিম মোঃ শাহীদুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

আসামী জিতু নগরীর ৯নং পশ্চিম টুটপাড়া ফরিদ মোল্লার মোড়ের ওলিয়ার রহমান ডিলারের ছেলে ও সিজান একই এলাকার শাহজাহান শিকদারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়,  ২ সেপ্টেম্বর রাত সোয়া ৮টার দিকে রিকশাযোগে নগরীর শিববাড়ি মোড় থেকে নিজবাড়ি আর্ট কলেজের দিকে যাচ্ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রসিকিউটর শাহীন পারভীন। এ সময় কেডিএ এ্যাপ্রোচ রোডের কেডিএ কলেজের সামনে পৌঁছালে পিছন থেকে একটি পালসার মোটরসাইকেলে দুই ছিনতাইকারী পারভীনের হাতে থাকা ব্যাগ নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তার চিৎকারে এলাকাবাসী এসে জিতু ও সিজানকে ধরে গণধোলাই দিয়ে থানায় সোপর্দ করে। এ ঘটনায় শাহীন পারভীন বাদী হয়ে জিতু ও সিজানের বিরুদ্ধে সোনাডাঙ্গা মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন (নং-২৯)।

এদিকে তালিকাভুক্ত সন্ত্রাসী জিতু’র নামে কেএমপি’র বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এর মধ্যে ২০১১ সালের ৪ মে সদর থানাধীন টুটপাড়া আজমল আহমেদ সড়কের পাশে মিলন হত্যা মামলার এজাহার ও চার্জশীটভুক্ত আসামি। ২০১৬ সালের ৬ আগস্ট টুটপাড়া মহিরবাড়ি খালপাড় এলাকায় এক হিন্দু কিশোরীকে জিতু তার সাঙ্গপাঙ্গ নিয়ে গণধর্ষণ করে। ওই ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে সদর থানায় মামলা করেন (নং-০৭)।  পরে তদন্ত শেষে জিতুসহ তার বাহিনীর ৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। এছাড়াও খুলনা সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে ২০১৪ সালের ৫ জুলাই পুলিশ বাদী হয়ে জিতু’র বিরুদ্ধে মামলা দায়ের করে (নং-০৪)। সর্বশেষ চলতি সেপ্টেম্বর মাসের ২ তারিখে সোনাডাঙ্গায় মোটরসাইকেল যোগে তার বাহিনীসহ ছিনতাইকালে জিতু গ্রেফতার হয়।

Sawda Islam

Sawda Islam Sub-editor at Ekusheralo24 since 2013 My job is to check and correct articles in this online news portal before they are published. I work closely with the chief editor to maintain our high standards of factual accuracy, good grammar, clarity and consistent house style.