যেভাবে ১২ কেজি ওজন কমান শেহনাজ

Slide
Watch all sports live streaming

Click to watch any of those channels

লাইফস্টাইল ডেস্ক : শেহনাজ গিলকে কমবেশি সবাই চেনেন! ভারতীয় রিয়েলিটি শো বিগ বসের একজন জনপ্রিয় প্রতিযোগী ছিলেন তিনি। বিগ বস চলাকালীন সময়ে তিাকে বেশ খানিকটা ওজন বাড়াতে হয়েছিল।

এই প্রতিযোগিতা থেকে বের হওয়ার পরপরই ওজন কমানোর রেসে দৌড়াতে শুরু করেন শেহনাজ। তবে অবাক করা বিষয় হলো, শরীরচর্চা নয় বরং ডায়েট পরিবর্তনের মাধ্যমেই ১২ কেজি ওজন ঝরান এই অভিনেত্রী। চলুন জেনে নেওয়া যাক কোন ডায়েঠের গুণে ১২ কেজি ওজন ঝরাতে পেয়েছেন শেহনাজ-

বিভিন্ন সাক্ষাৎকারে শেহনাজ জানান, জিম তার ওজন কমানোর ক্ষেত্রে তেমন ভূমিকা রাখেনি। কারণ তিনি মোটেও জিমে বেশি সময় কাটাতে পছন্দ করেন না।

ওজন কমাতে শেহনাজ খাদ্যতালিকায় বেশি নজর দেন। একটানা ৬ মাস তিনি পছন্দের সব খাবার এড়িয়ে চলেন। এসবের পরিবর্তে স্বাস্থ্যকর খাবার খাওয়া শুরু করেন, তাও আবার পরিমাণ নিয়ন্ত্রণ করে।

For all latest news; follow EkusherAlo24's Google News Channel

শেহনাজ জানান, খাবারের পরিমাণ কমিয়ে আনতে পারলেই আপনি ওজন কমানোর লক্ষ্য অর্জন করতে পারবেন। শেহনাজ আমিষ, মাখন, ঘি, চকলেট ও আইসক্রিম একেবারেই বাদ দেন।

ওজন ঝরাতে তিনি শুধু ঘরে তৈরি খাবারই খেয়েছেন। এমনকি ওজন ঝরানোর পর এখনো তার রোজকার ডায়েটে দুপুরে ও রাতে ভাত, রুটি, ডাল ও সবজি এসব খাবারই থাকে।

এর পাশাপাশি তিনি প্রচুর পানি পান করেন। এ বিষয়ে অভিনেত্রী এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি প্রচুর পানি পান করি। পানিকে সুস্বাদু করতে এতে শসা ও স্ট্রবেরি যোগ করি। এই ডিটক্স ওয়াটার শরীরের বর্জ্য পদার্থ দূর করতে সাহায্য করে।’

ইচ্ছাশক্তির দরুন আজ শেহনাজ ৬৭ কেজি থেকে ওজন কমিয়ে ৫৫ কেজিতে এসেছেন। তিনি বলেন, ‘আমার ওজন নিয়ে কয়েকজন উপহাস করেছিলেন। এরপর আমি ওজন কমাতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হই। স্লিম হয়ে সবাইকে দেখানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। আর তা-ই করেছি।’