ম্যাজিস্ট্রেট গিয়ে দেখলেন বাড়ি বাড়ি ঘুরছেন কোয়ারেন্টাইনের প্রবাসী

নিজস্ব প্রতিবেদক : হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মেনে বাইরে ঘোরাঘুরি করায় সাতক্ষীরায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৮ মার্চ) বিকেলে সাতক্ষীরা সদরের কামালনগরে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে তাকে এ অর্থদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত প্রবাসী শহরের কামালনগর গ্রামের বাসিন্দা। কয়েকদিন আগে তিনি মালদ্বীপ থেকে দেশে ফিরেছেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন বলেন, ১৫ মার্চ মালদ্বীপ থেকে বাড়িতে আসেন ওই প্রবাসী। এরপর তাকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। কোয়ারেন্টাইন না মেনে বাইরে ঘোরাফেরা করেন এমন অভিযোগে জেলা প্রশাসকের নির্দেশে তার বাড়িতে যাওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন বলেন, বাড়িতে গিয়ে দেখা যায় ওই প্রবাসী বাড়িতে নেই। পরে বাড়ির লোকদের মারফত খবর দিয়ে অন্যের বাড়ি থেকে তাকে ডেকে আনা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে তাকে আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টাইন নির্দেশনা মানতে বাধ্য করা হয়।

সাতক্ষীরার জেলা প্রশাসক (ডিসি) এসএম মোস্তফা কামাল বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। হোম কোয়ারেন্টাইন অমান্যকারীদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।