মেহেদী মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের জয়

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটটা বেশ ভালোই সঙ্গ দিচ্ছে মেহেদী মারুফকে। টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের এই ওপেনার। তাতে দলও আছে জয়ের ধারায়। গাজী গ্রুপকে আগের ম্যাচে উড়িয়ে দেয়ার পর আজ সাভার বিকেএসপির তিন নাম্বার মাঠে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে ৫ উইকেটে জিতেছে রূপগঞ্জ।

প্রথমে ব্যাট করে লড়াকু পুঁজিই দাঁড় করিয়েছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ৩ উইকেটে তারা তুলে ২৬৪ রান। ওপেনার রবিউল ইসলাম রবি করেন ৫৩। হাফসেঞ্চুরি পান মাহিদুল ইসলাম অঙ্কন (৭৭) আর আল মেনারিয়াও। মেনারিয়া শেষ পর্যন্ত ৭৯ বলে ৮৭ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত ছিলেন।

জবাবে লিজেন্ডস অব রূপগঞ্জ ওপেনিংয়েই পেয়ে যায় শক্ত ভিত। মেহেদী মারুফ আর মোহাম্মদ নাঈম উদ্বোধনী জুটিতে তুলেন ১১৮ রান। ৭৩ বলে ৭২ রান করে নাঈম ফিরলে ভাঙে এই জুটিটি।

তবে সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি আরেক ওপেনার মেহেদী মারুফ। মাঝে মুমিনুল হক (২৬) আর শাহরিয়ার নাফীসকে (৮) হারালেও মারুফ দলকে বলতে গেলে জয়ের মুখ পর্যন্ত নিয়ে গেছেন। ১৩৪ বলে ৮ বাউন্ডারি আর ২ ছক্কায় ১০৮ রান করে তিনি যখন মাসুম খানের শিকার হয়েছেন, জয় থেকে তখন মাত্র ২৬ রান দূরে রূপগঞ্জ। বলও ছিল ২৮টি।

বাকি কাজটা সেরেছেন নাঈম হাসান। ২৫ বলে ২৮ রানে অপরাজিত ছিলেন তিনি। ১২ বলে ১৮ রানের ঝড় তুলে জাকের আলী আউট না হলে রূপগঞ্জের জয়টা আরও বড় হতে পারতো, তখন যে মাত্র ১ রান দরকার ছিল তাদের।

খেলাঘরের পক্ষে ৪২ রানে ৩টি উইকেট নেন মঈনুল ইসলাম।