মেসেজ ডিলিট করার সময়সীমা বাড়াচ্ছে হোয়াটসঅ্যাপ

মেসেজ ডিলিট করার সময়সীমা বাড়াচ্ছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক : ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ মেসেজিং অ্যাপ হিসেবে বেশ জনপ্রিয়। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। প্রতিনিয়ত নিজেদের আপডেট করতে ব্যস্ত প্রযুক্তি জায়ান্টটি।

প্রযুক্তি বাজারে নিজেদের অবস্থান পোক্ত করতে আর ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। খুব শিগগিরই ‘ডিলিট মেসেজ ফর এভরিওয়ান’ ফিচারটির সময়সীমা বাড়াতে চলেছে তারা। সেই ঘোষণাও আসতে চলেছে খুব দ্রুতই।

হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পর তা ডিলিট করা যায় তা সবাই জানেন। তবে তার সময়সীমা ছিল খুবই কম। ‘সিন’ হওয়ার পরে মুছে দিতে চাইলে এখন সর্বোচ্চ সময় পাওয়া যায় ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড। তবে দীর্ঘদিন ধরেই এই নিয়ে চিন্তাভাবনা করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। অবশেষে সেই সময়সীমা বাড়িয়ে একেবারে এক সপ্তাহ করার ব্যাপারে পদক্ষেপ করা হচ্ছে।

ডব্লিউঅ্যাবিটাইনফোর তরফ থেকে জানানো হয়েছে, পরবর্তী আপডেটে মেসেজ মুছে ফেলার জন্য ৭ দিন ৮ মিনিটকে সর্বোচ্চ সীমা হিসেবে ধরা হবে। অর্থাৎ আগের থেকে অনেক বেশি সময় পাবেন ইউজাররা।

এর আগে শোনা গিয়েছিল মেসেজ ডিলিট করার ক্ষেত্রে কোনো বাঁধাধরা সময়সীমা রাখবে না হোয়াটসঅ্যাপ। সপ্তাহ, মাস, বছর পেরিয়েও পুরনো মেসেজ ডিলিট করা যাবে। তবে শেষ পর্যন্ত তেমন অপশন না রেখে বর্তমান সময়সীমাকে বাড়ানোর সিদ্ধান্তই নিতে চলেছে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা। খুব শিগগিরই এ ব্যাপারে ঘোষণা আসতে পারে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে।