ভিসা জটিলতার মামলায় জিতেও মেলবোর্নে গ্রেফতার জকোভিচ!

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ান সরকারের সঙ্গে ভিসা নিয়ে আইনি লড়াইয়ে দুর্দান্ত এক জয় পেলেন বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ। কিন্তু ভিসা জটিলতায় আইনি লড়াইয়ে জয় পাওয়ার পরই তাকে মেলবোর্ন পুলিশ কর্তৃক গ্রেফতার করা হয়েছে বলে দাবি করা হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফসহ বিশ্বের প্রায় সবগুলো প্রথম সারির মিডিয়াই জানাচ্ছে এ সবংবাদ।

‘পাভলোভিক’ নামে যুক্তরাষ্ট্রের একটি সংবাদ সংস্থা দাবি করছে, নোভাক জকোভিচের বাবা তাদেরকে জানিয়েছেন, আইনি লড়াইয়ে যখন জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণের অনুমতি পান, তার ঘণ্টাখানেক পরই তাকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ।

কিন্তু অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ এ নিয়ে এখনও পর্যন্ত কোনো তথ্য দেয়নি। এমনকি কোনো মন্তব্যও জানায়নি।

করোনাভাইরাসের টিকা না নিয়ে, বিশেষ মেডিক্যাল ছাড়পত্র নিয়ে গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্ন এসে পৌঁছালে জকোভিচের অন অ্যারাইভাল ভিসা বাতিল করা হয়। অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ থেকে জানিয়ে দেয়া হয়, জকোভিচকে দেশটিতে প্রবেশ করতে দেয়া হবে না।

এ নিয়ে ফেডারেল কোর্টে মামলা করেন জকোভিচ। বৃহস্পতিবার থেকে মেলবোর্নের একটি হোটেলেই কার্যত বন্দী করে রাখা হয় জকোভিচকে। শেষ পর্যন্ত আজ আদালতে শুনানি শেষে রায় প্রদান করা হয়। যে রায়ের মাধ্যমে অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণের অনুমতি পেয়ে যান গত আসরের চ্যাম্পিয়ন, বিশ্বের নাম্বার ওয়ান নোভাক জকোভিচ।

রায় পাওয়ার পরই বন্দী থাকা হোটেল থেকে মুক্তিও মেলে সার্বিয়ান এই টেনিস তারকারা। কিন্তু এর একঘণ্টা পরই তাকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করা হচ্ছে।