বেসরকারি শিক্ষকদের জানুয়ারির বেতন-ভাতা ছাড়

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের বেতন-ভাতার সরকারি অংশ (এমপিও) ছাড় দেয়া হয়েছে। সোমবার (৪ ফেব্রুয়ারি) আটটি চেকের মাধ্যমে এ অর্থ ছাড় হয়েছে বলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) শফিকুল ইসলাম সিদ্দিকি সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি শিক্ষকদের বেতনের আটটি চেক নির্ধারিত অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে ও জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ে শাখায় পাঠানো হয়েছে।

এমপিও সুবিধার অর্থ থেকে শিক্ষক-কর্মচারীদের কাছে অবসর ও কল্যাণ ফান্ডের জন্য মোট ৬ শতাংশ চাঁদা হিসেবে কেটে রাখা হয়েছে। আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে সংশ্লিষ্ট ব্যাংকের শাখা থেকে জানুয়ারি মাসের বেতন-ভাতার অর্থ উত্তলনের জন্য অধিদফতর থেকে বলা হয়েছে।

অন্যদিকে কারিগরি শিক্ষা অধিদফতরের আওতাধীন শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের বেতন-ভাতার সরকারি অংশের চেক সোমবার ছাড় দেয়া হয়েছে। শিক্ষকদের নিজ নিজ অ্যাকাউন্ট থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বেতন-ভাতা তুলতে বলা হয়েছে। তবে, কারিগরি শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ ফান্ডের জন্য মোট ১০ শতাংশ চাঁদা কেটে রাখা হয়েছে।